১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কুড়িয়ে পাওয়া অর্থ ফিরিয়ে দিয়ে পুরস্কারও নিলেন না বাংলাদেশি তরুণ

আন্তর্জাতিক ডেস্ক : ইতালির রোমে সততার অনন্য দৃষ্টান্ত দেখিয়েছেন বাংলাদেশ তরুণ মুসান রাসেল। ২ হাজার ইউরো থাকা একটি মানিব্যাগ রাস্তায় কুড়িয়ে পেয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সেটা মালিকের কাছে পৌঁছে দিয়েছেন তিনি। এ কাজের জন্য প্রতিদান হিসেবে পুরস্কারের প্রস্তাব পেয়েও তা বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন।সততা দেখিয়ে ইতালির সংবাদমাধ্যমে প্রশংসায় ভাসছেন রাসেল।

গত শুক্রবার ইতালির রাজধানী রোমের রাস্তায় মানিব্যাগটি পান রাসেল। সেটা নিয়ে সরাসরি চলে যান পুলিশের কাছে। এরপর যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে মানিব্যাগটি মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

লা রিপাবলিকা পত্রিকা রাসেলের কাছে জানতে চেয়েছিল, প্রথম যখন তিনি ওয়ালেটটি খুঁজে পান, তখন তিনি কি ভেবেছিলেন। রাসেল জানান, ওয়ালেটের ভেতরটা দেখে তার মনে হয়েছিল, যিনি এগুলো হারিয়েছেন, তিনি নিশ্চয়ই খুবই সমস্যায় আছেন।

সততার জন্য অনেক প্রশংসিত হন রাসেল। অবশ্য এই সততাকে ব্যতিক্রম কিছু মানতে নারাজ ২৩ বছর বয়সী এই তরুণ, “আমি ব্যতিক্রম কিছু করিনি। ওটা আমার টাকা ছিল না।”

“আমি টাকার পরিমাণটাও জানতাম না। কারণ টাকাটা আমি গুনে দেখিনি। আমি কেবল এসব কিছু থানায় নিয়ে গিয়েছিলাম। এটা সততার ব্যাপার। আমার পরিবার আমাকে সততা শিখিয়েছে।”

মানিব্যাগে দুই হাজার ইউরো (প্রায় ১ লাখ ৮৬ হাজার টাকা) ছাড়াও ছিল বেশ কয়েকটা ক্রেডিট কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ব্যক্তিগত কাগজপত্র ছিল বলে জানিয়েছে পুলিশ।

রোম শহরের মাঝামাঝি অবস্থানে রাসেলের ছোট একটা লেদার সামগ্রীর স্টল রয়েছে। সাত বছর ধরে এই শহরে বাস করছেন তিনি। ম্যানিব্যাগটির মালিক এখন রাসেলের দোকানের নিয়মিত কাস্টমার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া