১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিব-সৌম্য’র বিদায়, বিপর্যয়ে বাংলাদেশ

স্পাের্টস ডেস্ক : আফগানদের দেয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুতেই আফগানদের মতো দ্রুত উইকেট হারায় টাইগাররা।

স্কোরঃ ৩২/৪ (৫.১ ওভার)

সৌম্যও পারলেন না

পারলেন না সৌম্যও। মুজিবুর রহমানের একই ওভারে দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান সৌম্য। গোল্ডেন ডাকে ফিরে গেলেন এই হার্ডহিটার ব্যাটসম্যান

ফিরলেন সাকিবও

মুজিবুর রহমানের বলে আউট হয়ে ফিরলেন সাকিবও। অধিনায়ককে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ দল। আউট হওয়ার আগে ১৩ বলে ১৫ রান করে আউট হন সাকিব।

টিকলেন না মুশফিক

আগের বলেই মেরেছিলেন দারুণ একটি চার। মুশফিকুর রহিম ফরিদ মালিকের পরের বলটা গেলেন স্কুপ করতে, মিস করে হলেন বোল্ড। ওপেনিংয়ে নেমে মুখোমুখি তৃতীয় বলেই এমন একটি শট খেলা শুধু আত্মঘাতীই নয়, অপরাধের পর্যায়ে পড়ে!

তখন ১১ রানে ২ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।

বাজে শটে আউট লিটন

ইনিংসের দ্বিতীয় বলেই আউট হয়ে গেছেন লিটন দাস। মুজিব উর রহমানকে লেগ সাইডে খেলতে চেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। টপ এজ হয়ে ক্যাচ উঠে যায় কাভারে।

চ্যালেঞ্জিং লক্ষ্য পেলো বাংলাদেশ

মোহাম্মাদ নবীর অনবদ্য ব্যাটিংয়ে ভালো সংগ্রহ পেয়েছে আফগানরা। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও আসগর ও নবীর ব্যাটে বিপর্যয় কাটিয়ে ওঠে পাঠানরা। আসগর সাইফের বলে আউট হলেও নবী ইনিংস শেষ করে মাঠ ছাড়েন। নবী শেষ পর্যন্ত ৮৪ রানে অপরাজিত থাকেন।

মোহাম্মাদ নবীর অর্ধশতক

সৌম্য সরকারের এক ওভারে ২২ রান তুলে নিয়ে আফগানদের রানের চাকা সচল রাভার পাশাপাশি নিজের ব্যক্তিগত ফিফটি তুলে নেন নবী।

এক ওভারে দুই ব্যাটসম্যানকে ফেরালেন সাইফ

সাইফউদ্দিন তার ব্যক্তিগত তৃতীয় ওভারে এসে তুলে নিলেন আফগানদের দুই উইকেট। সেট ব্যাটসম্যান আসগর আফগানকে সাব্বির রহমানের হাতে ও গুলবাদিন নাইবকে বোল্ড করে ফেরান এই তরুণ বোলার।

কাউন্টার অ্যাটাক আফগানিস্তানের

দ্রুত উইকেট হারিয়ে ফেলা আফগানিস্তান ঘুরে দাঁড়িয়েছে আসগার আফগান ও মোহাম্মাদ নবীর ব্যাটে ভর করে। দুইজনের ব্যাটে ভালো সংগ্রহের পথে আফগানিস্তান।

সাকিবের দ্বিতীয় শিকার হলেন নাজিবুল্লাহ জাদরান

আফগান ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান সাকিবের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। আফগানদের অন্যতম ব্যাটিং ভরসা জাদরানকে সাকিব তার ঘূর্ণি জাদুতে সৌম্য সরকারের তালুবন্দি করে ফেরান। আউট হওয়ার আগে জাদরান ৭ বলে ৫ রান করেন।

নাজিব তারাকাইকে ফেরালেন সাইফউদ্দিন

নাজিব তারাকাই ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই সাইফউদ্দিনের বলে সাব্বিরের হাতে সীমানায় ক্যাচ তুলে দেন। আউট হওয়ার আগে ১৩ বলে ১১ রান তুলে নেন এই আফগান ব্যাটসম্যান।

লিটনের হাতে ক্যাচ বন্দি জাজাই

ইনিংসের দ্বিতীয় ওভারে সাকিবের ঘূর্ণিতে বোকা বনে যান হার্ডহিটার ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই। ২ বলে ১ রান করে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জাজাই।

প্রথম বলেই গুরবাজকে ফেরালেন সাইফ

সাইফের করা ইনিংসের প্রথম বলটি ছিলো অসাধারণ। দারুণ এক ইন সুইঙ্গারে রাহমানুল্লাহর স্ট্যাম্প ভেঙ্গে দেন সাইফ। গোল্ডেন ডাকে ফিরলেন এই আফগান ব্যাটসম্যান।

বাংলাদেশ একাদশঃ

লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশঃ

হজরতউল্লাহ জাজাই, রহমতউল্লাহ গুরবাজ (উইকেট রক্ষক), নাজিব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া