১৪ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩০শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

যুদ্ধ না চাইলে এখনই আজাদ কাশ্মীর হস্তান্তর করুন, পাকিস্তানকে ভারতের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন, পাকিস্তানের সঙ্গে এর পর যদি কোনও আলোচনা করতেই হয়, তাহলে সেটা হবে শুধুমাত্র পাকিস্তান-অধিকৃত কাশ্মীর (আজাদ কাশ্মীর) নিয়ে। এবার আরও কড়া সুর শোনা গেল কেন্দ্রীয়মন্ত্রী রামদাস আটওয়ালের গলায়। বরং আরও এক ধাপ এগিয়ে তার হুঁশিয়ারি, পাকিস্তান যদি নিজের ভাল চায়, তাহলে তাদের অধিকৃত কাশ্মীরকে ভারতের হাতে তুলে দিক।

রামদাসের দাবি, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানুষ সুখে নেই, এমনই কয়েকটি রিপোর্ট সম্প্রতি সামনে এসেছে। সেই রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের লোকেরা ভারতের সঙ্গে জুড়তে চায়। সেই রিপোর্টের প্রসঙ্গ তুলে শুক্রবার পাকিস্তানকে এমনই হুঁশিয়ারি দিতে শোনা যায় তাকে।

আটওয়ালে বলেন, “পাকিস্তান যদি যুদ্ধ না চায় এবং ইমরান খান যদি তার দেশের স্বার্থের কথা ভাবেন, তাহলে এখনই পাকিস্তান অধিকৃত কাশ্মীরকে ভারতকে হস্তান্তর করা উচিত।”
পাশাপাশি তিনি এটাও বলেন, “পাকিস্তান অধিকৃত কাশ্মীরকে ভারতের হাতে তুলে দিলে সেখানে শিল্প গড়ে তোলা হবে। শুধু তাই নয়, বাণিজ্যের পাশাপাশি দারিদ্র ও বেকারত্ব দূরীকরণেও পাকিস্তানকে সাহায্য করা হবে।”

সূত্র: আনন্দবাজার

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া