১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ব্লেনহেম প্যালেসের স্বর্ণের টয়লেট গায়েব করে দিয়েছে চোরেরা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের অক্সফোর্ডশায়ারের ব্লেনহেম প্যালেসে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ১৮ ক্যারেট মানের স্বর্ণ দিয়ে তৈরি টয়লেটটি চুরি হয়ে গেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাতের কোনও এক সময় একটি চক্র সোনার টয়লেটটি নিয়ে সটকে পড়েছে। এ ঘটনায় ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তবে এখনও টয়লেটটির কোনও হদিস মেলেনি।

ইতালিয়ান শিল্পী মাউরিজিও ক্যাতেল্যানের নির্মাণ করা এই টয়লেটটি গত বৃহস্পতিবার প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হয়। যে কেউ টয়লেটটি ব্যবহার করার সুযোগ ছিলো, তবে শর্ত একটাই- কেউ তিন মিনিটের বেশি এটি ব্যবহার করতে পারবে না। টয়লেটের সামনে দীর্ঘ সারি হতে পারে ভেবে আগে থেকেই সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছিলো।

১৮ শতাব্দীর এই প্যালেসটি ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের অন্তর্ভুক্ত এবং যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের জন্মস্থান। তদন্তের স্বার্থে প্যালেসটি বর্তমানে বন্ধ রাখা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা জেস মিলনে বলেন, প্যালেসে প্রদর্শনের জন্য উন্মুক্ত করা স্বর্ণের টয়লেটটি চুরি হয়ে গেছে। চুরির সময় অপরাধীরা অন্তত দুটি যানবাহন ব্যবহার করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া