১২ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৮শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আয়োজনে মরিয়া বাফুফে

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে ইউরোপের দলগুলো নয় বরং লাতিন দুই পরাশক্তিকে বাংলাদেশে আনার চেষ্টা করছে ফুটবল ফেডারেশন। সেই অনুযায়ী শুরু হয়েছে প্রাথমিক আলোচনা। বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী জানালেন, বাংলাদেশের সাথেও যে কোন একটি দলের ম্যাচ খেলানোর চেষ্টা চলছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে দুই লাতিন বিশ্বচ্যাম্পিয়নকে ঢাকায় প্রীতি ম্যাচ খেলানোর স্বপ্ন দেখছে ফুটবল ফেডারেশন। ফুটবলের জন্মটা ইংল্যান্ডে হলেও শৈল্পিক আর নান্দনিক ফুটবলের উৎপত্তি লাতিন আমেরিকায়। ওই উপমহাদেশের দুই দেশ আর্জেন্টিনা আর ব্রাজিলের কথা আসলেই ফুটবলপ্রেমীরা হয়ে যান বিভক্ত।
এর আগে ২০১১ সালে বাংলাদেশে এসেছিলো আর্জেন্টিনা। নাইজেরিয়ার সাথে লিটল ম্যাজিশিয়ান লিওনেল মেসির পায়ের জাদু দেখেছিলো ঢাকার দর্শকরা।

ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি, সালাম মুর্শেদী জানান, ফিফা সূচী অনুযায়ী ১১-১৯ নভেম্বর প্রীতি ম্যাচ খেলতে পারবে দলগুলো। ওই সময়কেই বেছে নিতে চায় বাংলাদেশ। আর্জেন্টিনা চলে গেলে ব্রাজিলের সঙ্গে বাংলাদেশের ম্যাচ খেলানোর চেষ্টাও করছে ফেডারেশন। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নকে আনতে মধ্যস্থতা করছে বিশ্বব্যাংক।
এদিকে দুই দফা পিছিয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের এবারের আসর। সর্বশেষ শেখ কামাল ক্লাব কাপের জন্য এই টুর্নামেন্ট পিছিয়ে দেয় ফেডারেশন। এবারের আসরের কলেবর বাড়াতে চায় ফেডারেশন। এশিয়ার ৪ অঞ্চলের দল নিয়ে আয়োজন করা হবে ৬ষ্ঠ বঙ্গবন্ধু গোল্ডকাপ। সূত্র : চ্যানেল টুয়েন্টি ফোর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া