৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৪শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আফগান ঘূর্ণিতে কাঁপছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও আফগান স্পিনের সামনে অসহায় বাংলাদেশ। পাহাড় সমান লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে বিপাকে স্বাগতিকরা। দলীয় ৮২ রানে পড়ে গেছে ৪ উইকেট। ফিরে গেছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম ও মুমিনুল হক। সর্বশেষ রশীদ খানের বলে এলবিডব্লিউ হয়েছেন মুমিনুল হক। ৮ বলে ৩ রান করেছেন তিনি।

এর আগে লাঞ্চ বিরতি থেকে ফেরার পরই সাজঘরে ফিরে যান লিটন দাস। বিরতির পর দলীয় স্কোরে কোনো রান যোগ না হতেই জহির খানের বলে এলবিডব্লিউ হন ওপেনার লিটন। তিনি করেন ৯ রান।

লিটন দাস আউট হওয়ার পর ওয়ানডাউনে নেমেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু দ্রুতই ফিরে যান তিনি। দলীয় ৫২ রানে জহির খানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে আসগার আফগানের হাতে ক্যাচ হয়েছেন তিনি। তার সংগ্রহ ১২ রান। দলীয় ৭৮ রানে রশীদের বলে এলবিডব্লিউ হয়েছেন মুশফিক। রিভিউ নিয়েও তিনি বাঁচতে পারেননি। ২৫ বলে ২৩ রান করেছেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টে আজ আফগানিস্তানে দেয়া ৩৯৮ রানের টার্গেটে এখন ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ৯৩ রান। রবিবার দিনের প্রথম সেশনে নেমে বাংলাদেশ ৯ ওভার ব্যাট করার সুযোগ পায়। তাতে কোনো উইকেট না হারিয়ে ৩০ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে যায় টাইগাররা।

গতকাল দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৩৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল আফগানরা। আজ ব্যাটিংয়ে নেমে তারা অলআউট হয়েছে ২৬০ রানে। প্রথম ইনিংস শেষে আফগানদের লিড ছিল ১৩৭ রান। সুতরাং, সবমিলিয়ে তাদের মোট লিড ৩৯৭ রান। এই ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৯৮ রান। হতে সময় দুইদিন। আজ চলছে চতুর্থ দিনের খেলা।

আজ দলীয় ২৬০ রানেই আফগানদের শেষ দুই উইকেট পড়েছে। ৮৯তম ওভারে রান আউট হন ইয়ামিন আহমদজাই। ৯১তম ওভারে মিরাজের বলে শর্টে মুমিনুলের হাতে ক্যাচ হন জহির খান। ম্যাচে প্রথম ইনিংসে আফগানরা করেছিল ৩৪২। জবাবে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

বৃষ্টির কারণে আজ প্রায় দুই ঘণ্টা পর শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের চতুর্থ দিনের খেলা। সকাল দশটায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা শুরু হয়েছে ১১টা ৫০ মিনিটে। এ কারণে আজ চা বিরতি হবে বিকাল তিনটা ৪০ মিনিটে। আর দিনের খেলা শেষ হবে বিকাল ৫টা ৪০ মিনিটে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ দিনের বাকি অংশেও চট্টগ্রামে বৃষ্টির সম্ভাবনা আছে। কালও হতে পারে বৃষ্টি।তবে, বৃষ্টি না হলে যদি ম্যাচের বাকি অংশের খেলা পুরোটুকু হয় তাহলে এই টেস্টে বাংলাদেশের পক্ষে হার এড়ানো খুবই চ্যালেঞ্জিং হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া