৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিব-মুশফিককে হারিয়ে ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : তিন বলের ব্যবধানে দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে উইকেট ছাড়া করলেন রশিদ খান। তাতে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে মহা চাপে পড়েছে বাংলাদেশ। শঙ্কা জেগেছে ফলোঅনে পড়ার!

ইনিংসের ৩৩তম ওভারের চতুর্থ বলে রশিদের বলে এলবিডব্লিউ’র শিকার হন সাকিব (১১)। একই ওভারের শেষ বলে ইব্রাহিম জাদরানের হাতে ক্যাচ তুলে দেন রানের খাতা খোলার সুযোগ না পাওয়া মুশফিক। বাংলাদেশের রান দাঁড়ায় ৫ উইকেটে ৮৮! ফলো-অন এড়াতে স্বাগতিকদের দরকার ১৪৩ রান।

আউটটি নিয়ে সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ বলা যায়। রশিদের বলটি ডিফেন্স করেছিলেন মুশফিক। বল তার পায়ের অগ্রভাগে বা পিচে পড়ে যায় শর্ট লেগে থাকা ইব্রাহিমের হাতে। ক্যাচের আবেদন করেন আফগানরা। মাঠের আম্পায়ার সিদ্ধান্ত পাঠান তৃতীয় আম্পায়ারের কাছে। তবে তার সফট সিগন্যাল ছিল আউট।

রিভিউয়ে বারবার দেখেও নিশ্চিত হওয়া যাচ্ছিল না বল মুশফিকের বুটে লেগেছে নাকি মাটিতে। বলটি খেলার সময় ধুলোর ওড়াউড়ি কাজ আরও কঠিন করে দেয় আম্পায়ারের। ক্যামেরার একেকটি অ্যাঙ্গেল থেকে মনে হচ্ছিল একেকরকম। শেষ পর্যন্ত সফট সিগনালই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। বিদায় নিতে হয় মুশফিককে।

ইনিংসের প্রথম ওভারেই ওপেনার সাদমান ইসলামকে হারায় স্বাগতিক দল। শুরুর ধাক্কা সামলে দলকে ভালোর দিকে এগিয়ে নিতে ধীরে স্থিরে ব্যাট চালাতে থাকেন সৌম্য-লিটন জুটি। কিন্তু ভয়ের কারণ হয়ে ওঠার আগেই তাদেরকে বিদায় করে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক দলের ভিত নাড়িয়ে দিয়েছে আফগানিস্তান।

শূন্য রানে সাদমানকে হারানোর পর দলীয় ৩৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ নবিকে খেলতে গিয়ে এলবিডব্লিউ হয়ে উইকেট ছাড়া হন ৬৬ বলে ১৭ রান করা সৌম্য।

ব্যক্তিগত ইনিংস খুব লম্বা করতে পারেননি তিন নম্বরে ব্যাট করা লিটনও। রশিদ খানের বলে ভুল শট খেলতে গিয়ে সরাসরি বোল্ড হন ৬৬ বলে তিন চার ও এক ছক্কায় ৩৩ রান করা এই ব্যাটসম্যান। বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৫৪।

এর আগে শুক্রবার সকালে প্রথম ইনিংসে অল-আউট হওয়ার আগে ৩৪২ রান করে আফগানিস্তান। আগের দিন করা ৫ উইকেটে ২৭১ রান নিয়ে দ্বিতীয় দিন বাকি পাঁচ উইকেট হারিয়ে আরও ৭১ রান যোগ করে অতিথি দল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া