৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৪শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিবকে ফুল দেয়া সেই দর্শকের বিরুদ্ধে মামলা

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে হঠাৎ করেই মাঠে ঢুকে সাকিব আল হাসানকে ফুলের তোড়া উপহার দেন ফয়সাল নামে এক দর্শক। আন্তর্জাতিক একটি ম্যাচে মাঠে ঢুকে খেলোয়াড়দের মনে ভীতি সঞ্চারের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

এমনটি নিশ্চিত করে শুক্রবার সংবাদ মাধ্যমকে চট্টগ্রামের পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান বলেন, ‘আসামিকে গ্রেফতার করা হয়েছে। স্টেডিয়ামে অনধিকার প্রবেশ ও খেলোয়াড়দের মধ্যে ভীতি সঞ্চার করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। শনিবার তাকে আদালতে চালান করা হবে।’

কেন হঠাৎ করে মাঠে ঢুকে গেলেন তা এখনও নিশ্চিত হতে পারেননি স্টেডিয়ামের নিরাপত্তাকর্মী এবং পাহাড়তলী থানার পুলিশ।

শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বোলিং পজিশনে ছিলেন সাকিব আল হাসান। ঠিক তখনই ঘটে অনাকাঙ্খিত এ ঘটনা। ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া টপকে মাঠে প্রবেশ করেন এক দর্শক। বাংলাদেশ অধিনায়কের জন্য ভালোবাসার উপহার হিসেবে ছোট্ট একটি ফুলের তোড়া হাতে নিয়ে ঢুকেন তিনি।

ওই সময় বিধ্বংসী হয়ে উঠেছিলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছিলেন। ফলে তাকে আউট করার পরিকল্পনা নিয়ে ওই ওভারের তিনটি বল করেন সাকিব। তবে এরপরই অপ্রত্যাশিত অতিথির আগমনে থেমে যেতে হয় তাকে। অবশ্য অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি।

ফয়সাল নামে ওই দর্শক উইকেটের কাছাকাছি এসে হাঁটু গেড়ে প্রথমে সাকিবকে ভালোবাসা জানান। এরপর হাত মিলিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রিয় তারকাকে স্যালুট দেন তিনি। তবে তখনও হুঁশ আসেনি নিরাপত্তা কর্মীদের। ঘটনার কিছু সময় পর গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দৌড়ে এসে সেই সমর্থককে টেনে-হিঁচড়ে মাঠ থেকে বের করে নিয়ে যান দুইজন নিরাপত্তাকর্মী।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, নিরাপত্তা বেষ্টনি ভেদ করে কিভাবে ওই দর্শক মাঠে ঢুকলেন? চারপাশে ছিল কড়া নিরাপত্তা। দায়িত্বে ছিল পর্যাপ্ত পুলিশ এবং ওয়াকি-টকি হাতে বিসিবির কর্মীরা। কিন্তু ঘটনার শুরুতে কাউকেই পাওয়া যায়নি, কারও কোনো সাড়া-শব্দই ছিল না। অনায়াসে তিনি মাঠে ঢুকে পড়েন। তার দিকে ফ্যালফ্যাল করে চেয়ে থাকেন আম্পায়ার ও টাইগার অধিনায়ক। এতে খেলাও বেশ কিছুক্ষণ বন্ধ থাকে।

ভাগ্য ভালো সেই দর্শক কোনো খেলোয়াড়কে আহত করেননি। তবে এই ঘটনা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থাকে ‘বুড়ো আঙ্গুল’ দেখিয়েছে বটে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া