৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২২শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শপিং মলের ট্রায়াল রুমে গোপন ক্যামেরায় নারী সাংবাদিকের ভিডিও ধারণ

আন্তর্জাতিক ডেস্ক : দোকান থেকে কিছু কাপড় পছন্দ করার পর সেগুলো পরে দেখতে ট্রায়াল রুমে যান ভারতের দিল্লির এক নারী সাংবাদিক। একে একে সবগুলো পোশাকই তিনি ট্রায়াল দিয়ে দেখছিলেন। আর সেই ট্রায়াল রুমের বাইরে বসে ওই নারীর কাপড় পাল্টানোর অর্ধনগ্ন ছবি গোপন ক্যামেরায় দেখছিলেন দোকান মালিক।

দিল্লির গ্রেটার কৈলাস এলাকার এম ব্লক মার্কেটের একটি অন্তর্বাসের দোকান মালিকের বিরুদ্ধে থানায় এমন অভিযোগই করেছেন ৪৭ বছর বয়সী ওই নারী সাংবাদিক। ঘটনাটা গত ৩১ আগস্টের হলেও তিন দিন পর নারীর অভিযোগের প্রেক্ষিতে তা সামনে এসেছে সম্প্রতি।

এ ঘটনায় ৩৫৪-সি ধারায় এফআইআর দায়ের হয়েছে অন্তর্বাস দোকান মালিকের বিরুদ্ধে। তবে অভিযুক্তকে এখনও গ্রেপ্তার করা হয়নি। যার কারণে পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।

লিখিত অভিযোগে ওই নারী জানান, ‘কিছু জিনিস পছন্দ করার পর দোকানের এক নারী কর্মীকে ট্রায়াল রুমে নিয়ে যেতে বলি। তার পথনির্দেশ মতো একটি ঘরে গিয়ে আমি সবগুলো পোশাক ট্রায়াল দিয়ে দেখি। মিনিট দশেক পরে ওই নারী কর্মী ভেতরে ঢুকে অন্য রুমে যেতে বলেন। কারণ হিসেবে তিনি বলেন, ওই রুমে সিসি ক্যামেরা রয়েছে।’

অভিযোগকারিণী আরও জানান, ওই নারী কর্মী প্রায় জোর করে তাকে অন্য একটি রুমে গিয়ে ট্রায়াল দিতে বলেন। নারী সাংবাদিক জানান, ‘সেই সময় আমি কার্যত অর্ধনগ্ন ছিলাম।আমি দেখতে পাই, ওই রুমের বাইরেই দোকানের মালিক এবং আরও এক ব্যক্তি বসে আছেন। আমি তাদের দেখে সঙ্গে সঙ্গে পোশাক পরে ফেলি এবং রুমের বাইরে বেরিয়ে আসি।’

এরপর প্রায় সঙ্গে সঙ্গেই তিনি পুলিশকে ফোন করেন বলে উল্লেখ করেন ওই নারী সাংবাদিক। তার দাবি, ‘ওই সময় দোকানদার আমার লাইভ ফুটেজ দেখছিলেন। পরে আমাকে আশ্বস্ত করেন, সব ছবি মুছে ফেলা হয়েছে এবং কোনো কিছুই সেভ করা হয়নি।’

এ ঘটনার প্রাথমিক তদন্তের পর দিল্লি পুলিশের দাবি, ওই দোকানের সিসিটিভি ফুটেজের ডেটাবেস ঘেঁটে আরও অনেক নারীর ভিডিও ফুটেজ পাওয়া গেছে।

এর আগে ২০১৫ সালে তৎকালীন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী এবং বর্তমান নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি গোয়ায় ফ্যাবইন্ডিয়ার শো রুমের ট্রায়াল রুমে গোপন ক্যামেরা দেখেছিলেন। সেই ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছিল গোটা ভারতে। এবার দিল্লির ঘটনার ফল দেখতে অপেক্ষায় সবাই।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া