৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২২শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বার্সেলোনা ছাড়তে পারেন মেসি?

স্পাের্টস ডেস্ক : বার্সেলোনা ছেড়ে যেতে চাইলে মেসিকে বাধা দেওয়া হবে না। মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তিতে এই শর্তই বলে দেওয়া আছে। গোপন খবরটা ফাঁস করেছে স্প্যানিশ পত্রিকা ‘এল পাইস’।

২০১৭ সালে বার্সার সঙ্গে সর্বশেষ চুক্তি নবায়ন করেন মেসি। সে চুক্তির একটা গোপন শর্ত প্রকাশ পেয়েছে সম্প্রতি। শর্ততে উল্লেখ আছে, মেসির বয়স ৩২ বছর হয়ে গেলে যেকোনো মৌসুম শেষে চাইলে বার্সা ছেড়ে অন্য ক্লাবে যোগ দিতে পারেন আর্জেন্টাইন এই তারকা।

বার্সেলোনা-ভিত্তিক কিছু সূত্রের বরাত দিয়ে ওই গণমাধ্যমটি জানিয়েছে, ৩২ বছর বয়স হয়ে গেলে মেসি চাইলে যেকোনো মৌসুম শেষে ক্লাব ছাড়তে পারেন। সিদ্ধান্তটা নেওয়ার এখতিয়ার সম্পূর্ণ মেসির। দুই পক্ষই এ বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে।

২০০৫ সালে বার্সেলোনার হয়ে প্রথম পেশাদার চুক্তির পর অন্তত পক্ষে আটবার বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেছেন মেসি। সর্বশেষ চুক্তি হয়েছিলো ২০১৭ সালে। সে চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত বার্সায় থাকার কথা মেসির।

গত জুন মাসেই ৩২-এ দিয়েছেন মেসি। আর বত্রিশে পা দেওয়ার সঙ্গে সঙ্গেই মেসির সর্বশেষ চুক্তির ওই গোপন শর্তটার কার্যকারিতা শুরু হয়ে গিয়েছে। তবে বর্তমান চুক্তিতে মেসি যে বেতন পান, সে চুক্তিতে থাকা অবস্থায় মেসি ক্লাব ছেড়ে অন্য কোথাও যাবেন, সেটা এক রকম অসম্ভবই বলা চলে।

এর আগে, লিওনেল মেসিকে দলে পাওয়ার জন্য বিভিন্ন সময়ে চেষ্টা চালিয়ে গেছে ম্যানসিটি, আর্সেনাল, পিএসজি, জুভেন্টাস ও ইন্টার মিলানের মতো ক্লাবগুলো। তবে বার্সার সঙ্গে মেসির যে বন্ধন সেটা কোন দলই ভাঙতে পারেনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া