৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আফগানিস্তানকে ৩৪২ রানে থামাল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : জোড়া ছোবলে আফগানিস্তানকে অলআউটের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু শেষ উইকেটে বাধা হয়ে দাঁড়ান রশিদ খান। তার মারমুখী ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানিস্তান।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে গুঁড়িয়ে যাওয়ার আগে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪২ রান। দলটিকে তিনশো রানের কোটা পার করিয়েছেন অধিনায়ক রশিদ খান। আট নম্বরে ব্যাট করতে নেমে ওয়ানডে স্টাইলে ৬১ বলে দুই চার ও তিন ছক্কায় খেলেন ৫১ রানের ইনিংস! মেহেদী হাসান মিরাজের বলে তার কট অ্যান্ড বোল্ড হওয়ার মধ্য দিয়ে থামে আফগানিস্তান ইনিংসের রানের চাকা।

প্রথম দিন না পারলেও দ্বিতীয় দিন বোলিংয়ে নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের স্পিন আক্রমণের অন্যতম অস্ত্র সাকিব। তার করা ১০৯তম ওভারের শেষ বলটি সামনে পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন কাইস আহমেদ (৯)। কিন্তু ঠিকমতো রুখতে পারেননি। ব্যাটের কানা ছুঁয়ে প্যাডে লেগে যায় পয়েন্টে দাঁড়িয়ে থাকা মুমিনুলের হাতে। আফগানিস্তানের রান দাঁড়ায় ৮ উইকেটে ৩২২।

দলীয় স্কোরে আর ৫ রান জমা পড়তেই আবার হানা সাকিবের। রানের খাতা খুলার আগেই বিদায় করেন দশ নম্বরে নামা ইয়ামিন আহমাদজাইকে।

৫ উইকেটে ২৭১ রান নিয়ে দিন শুরু করে আফগানিস্তান। শুরুতেই বাংলাদেশকে ব্রেুক থ্রু এনে দেন তাইজুল ইসলাম। দিনের চতুর্থ ওভারের শেষ বলে উইকেট ছাড়া করেন সেঞ্চুরি ছুঁই ছুঁই আসগর আফগানকে (৯২)।

আসগরকে ফেরানোর পর বাঁধা হয়ে থাকা আরেক ব্যাটসম্যান আফসার জাজাইকেও বিদায় করেন তাইজুল। অসাধারণ এক ডেলিভারিতে চতুর্থ উইকেটটি তুলে নেন বাঁহাতি এই স্পিনার।

তাইজুল চারটি উইকেট নিতে ৪১ ওভার বল করে দিয়েছেন ১১৬ রান। দুটি করে উইকেট নিয়েছেন সাকিব ও নাঈম হাসান। অপর উইকেটটি মাহমুদউল্লাহর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া