৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

অসাধারণ স্মিথের এবার ডাবল সেঞ্চুরি

স্পাের্টস ডেস্ক : কি বিশেষণ দেওয়া যায় স্টিভেন স্মিথকে? অবিশ্বাস্য? অনন্য? এবারের অ্যাশেজে এর সবই তো ব্যবহার হয়ে গেছে তার নামের সামনে। ওল্ড ট্রাফোর্ডে স্মিথের ইনিংস বর্ণনা করতে আসলে নতুন কোনো বিশেষণই খুঁজে পাওয়া দুষ্কর!

সাবেক অজি অধিনায়ক প্রথম দুই টেস্টে ৩ ইনিংসে করেন ৩৭৮ রান। দুটি সেঞ্চুরির সঙ্গে ছিল একটি ফিফটি। লর্ডসে জোফরা আর্চারের বলে আহত হওয়ায় তৃতীয় টেস্টটা খেলতে পারেননি। ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্টে ফিরেই ছাড়িয়ে গেলেন আগের সব ইনিংসকে। তুলে নিলেন ডাবল সেঞ্চুরি।

স্মিথের ব্যাটে ভর করে বৃহস্পতিবার দিনটা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। ৮ উইকেটে ৪৯৭ রানে ইনিংস ঘোষণা করে অজিরা। স্মিথ ইংলিশ বোলারদের অষ্টম শিকার হয়ে ফেরেন। তার আগে ৩১৯ বলে ২৪ চার ও ২ ছক্কায় করেন ২১১ রান।

টেস্টে স্মিথের এটি তৃতীয় ডাবল সেঞ্চুরি। যার সব কটি ইংল্যান্ডের বিপক্ষে। আর এবারের অ্যাশেজে তিন টেস্টে এখন পর্যন্ত (ওল্ড ট্রাফোর্ডে আরো এক ইনিংস বাকি) ৪ ইনিংসে তার রান দাঁড়াল ৪৭৯। একটি ডাবল সেঞ্চুরি, দুটি সেঞ্চুরি ও একটি ফিফটি। গড় ১৫৯.৬৬।

আগের দিন বৃষ্টির দাপটের মাঝে স্মিথ ছিলেন উজ্জ্বল। ৬০ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। তার সঙ্গী ছিলেন ট্রাভিস হেড। এদিন দুজনের জুটিটা খুব বেশি দূর এগোয়নি। ৩৯ রানে থামে এই জুটি। এরপর ম্যাথু ওয়েডের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন। ষষ্ঠ উইকেটে অধিনায়ক টিম পেইনকে নিয়ে গড়েন ১৪৫ রানের জুটি। যা অস্ট্রেলিয়াকে মজবুত ভিত দেয়। এরপর অষ্টম উইকেটে মিচেল স্টার্ককে নিয়ে ৫১ রান যোগ করেন স্মিথ।

ডানহাতি ব্যাটসম্যান স্মিথ শেষ পর্যন্ত আউট হয়েছেন জো রুটের বলে। এরপর নবম উইকেটে স্টার্ক ও নাথান লায়ন অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ৫৯ রান। স্টার্ক ফিফটি পাওয়ার ৩ ওভার পরই ইনিংস ঘোষণা করে দেয় অস্ট্রেলিয়া। ৫৪ রানে অপরাজিত ছিলেন স্টার্ক। লায়ন অপরাজিত ছিলেন ২৬ রানে।

ইংল্যান্ডের পক্ষে ব্রড সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন জ্যাক লিচ ও ক্রেইগ এভারটন।

অস্ট্রেলিয়া ইনিংস ঘোষণার পর শেষ বিকেলে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া