adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাল্য বিয়ের দায়ে কাজীসহ ৩ জনের জেল

নিজস্ব প্রতিবেদক : নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে জোর করে বিয়ে দেওয়ার প্রস্তুতি নেওয়ার সময় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের আরাজী শেখসুন্দর গ্রামে ভ্রাম্যমাণ আদালত বিয়ের কাজী, ঘটক ও মেয়ের বাবা প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

পুলিশ তাদের গ্রেপ্তার করে আজ (৫ সেপ্টেম্বর) সকালে জেল হাজতে প্রেরণ করেছেন বলে জানিয়েছেন হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওমর ফারুক।

সাজাপ্রাপ্তরা হলেন, সানিয়াজান ইউনিয়নের কাজী ও শেখসুন্দর গ্রামের আবু বক্করের ছেলে শফিকুল ইসলাম (৩৬), বিয়ের ঘটক ও ঠ্যাংঝারা গ্রামের হাসেম আলীর ছেলে মোশারফ হোসেন (৪২) এবং মেয়ের বাবা আরাজী শেখসুন্দর গ্রামের আহমেদ আলীর ছেলে আলতাফ হোসেন (৪৭)।

সূত্র জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতা নিয়ে ভ্রাম্যমাণ আদালত গতকাল (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মেয়ের বাড়িতে উপস্থিত হয়। তখন সেখানে বিয়ের আয়োজন চলছিলো। বর ও বরপক্ষের লোকজন এসেছিলেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে বর ও বরপক্ষের লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও হাতেনাতে ধরা পড়েন কাজীসহ তিনজন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন বলেন, “মেয়েটি বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়ায় খুশি হয়েছে। তার স্বপ্ন পড়াশুনা করে নিজেকে প্রতিষ্ঠিত করা।” বাল্য বিয়ে প্রতিহত করতে স্থানীয় প্রশাসন সচেতনতামূলক কাজও করে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া