৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৩শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বাল্য বিয়ের দায়ে কাজীসহ ৩ জনের জেল

নিজস্ব প্রতিবেদক : নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে জোর করে বিয়ে দেওয়ার প্রস্তুতি নেওয়ার সময় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের আরাজী শেখসুন্দর গ্রামে ভ্রাম্যমাণ আদালত বিয়ের কাজী, ঘটক ও মেয়ের বাবা প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

পুলিশ তাদের গ্রেপ্তার করে আজ (৫ সেপ্টেম্বর) সকালে জেল হাজতে প্রেরণ করেছেন বলে জানিয়েছেন হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওমর ফারুক।

সাজাপ্রাপ্তরা হলেন, সানিয়াজান ইউনিয়নের কাজী ও শেখসুন্দর গ্রামের আবু বক্করের ছেলে শফিকুল ইসলাম (৩৬), বিয়ের ঘটক ও ঠ্যাংঝারা গ্রামের হাসেম আলীর ছেলে মোশারফ হোসেন (৪২) এবং মেয়ের বাবা আরাজী শেখসুন্দর গ্রামের আহমেদ আলীর ছেলে আলতাফ হোসেন (৪৭)।

সূত্র জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতা নিয়ে ভ্রাম্যমাণ আদালত গতকাল (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মেয়ের বাড়িতে উপস্থিত হয়। তখন সেখানে বিয়ের আয়োজন চলছিলো। বর ও বরপক্ষের লোকজন এসেছিলেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে বর ও বরপক্ষের লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে গেলেও হাতেনাতে ধরা পড়েন কাজীসহ তিনজন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন বলেন, “মেয়েটি বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়ায় খুশি হয়েছে। তার স্বপ্ন পড়াশুনা করে নিজেকে প্রতিষ্ঠিত করা।” বাল্য বিয়ে প্রতিহত করতে স্থানীয় প্রশাসন সচেতনতামূলক কাজও করে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া