১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

স্মার্টফোন দ্রুত চার্জ দেয়ার উপায়

ডেস্ক রিপাের্ট : স্মার্টফোনে কুইক চার্জ বা ফাস্ট চার্জ প্রযুক্তি থাকলেও সব সময় জলদি চার্জ হয় না সাধের মুঠোফোন। এক নজরে দেখে নিন কীভাবে চটজলদি চার্জ করবেন আপনার স্মার্টফোন?

ব্যাটারি
যে ফোনে যত বড় ব্যাটারি থাকবে সেই ফোন চার্জ হতে তত বেশি সময় লাগবে। তবে ফোনে যে যন্ত্রাংশ সবথেকে বেশি ব্যাটারি নষ্ট করে তা হল ডিসপ্লে। তাই ফোন চার্জ করার সময় ডিসপ্লে বন্ধ করে রাখলে তুলনামুলক জলদি স্মার্টফোনের ব্যাটারি চার্জ করে নেওয়া যাবে।

চার্জার
চার্জারে কারেন্ট আউটপুটের উপরেও চার্জের গতি নির্ভর করে। পুরনো আইফোন ও অ্যানড্রয়েড ফোনের চার্জারে ১ অ্যাম্পিয়ার কারেন্ট আউটপুট পাওয়া যেত। তবে এখন প্রায় সব চার্জারেই ২ অ্যাম্পিয়ার বা তার বেশি কারেন্ট আউটপুট থাকে। এছাড়াও কোয়ালকমের কুইচ চার্জ, ওয়ানপ্লাসের র‍্যাপ চার্জ আর ড্যাশ চার্জ, ওপোর ভুক চার্জারে খুব জলদি স্মার্টফোন চার্জ হয়। তবে এর জন্য স্মার্টফোনে সেই নির্দিষ্ট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকা বাধ্যতামুলক।

কীভাবে দ্রুত চার্জ করবেন নিজের স্মার্টফোন?

ওয়াল চার্জার
যে কোন ওয়াল চার্জারে নিজের স্মার্টফোনের ক্যাবল যোগ করে জলদি চার্জ করা যাবে। ওয়াল চার্জারের কারেন্ট আউটপুট বেশি হলে দ্রুতগতিতে চার্জ হবে স্মার্টফোন।

ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্যাড
ফোনে ফাস্ট ওয়্যারলেস চার্জ সাপোর্ট থাকলে একটি ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্যাড কিনে ফেলতে পারেন। স্যামসাং গ্যালাক্স্য এস ১০, স্যামসাং গ্যালাক্সি নোট ১০ এর মতো ফোনগুলোতে এই প্রযুক্তি কাজ করে।

বেশি আউটপুটের কার চার্জার
বেশিরভাগ কার চার্জারে ১ অ্যাম্পিয়ার আউটপুট পাওয়া যায়। সেসব চার্জারে দ্রুত ফোন চার্জ হয় না। কার চার্জার কেনার সময় কুইক চার্জ সাপোর্ট দেখে নিন।

কুইক চার্জ পাওয়ার ব্যাংক
আজকাল বেশিরভাগ পাওয়ার ব্যাংকে কুইক চার্জ সাপোর্ট থাকে। এই ধরনের পাওয়ার ব্যাংক ব্যবহার করে দ্রুত স্মার্টফোন চার্জ করে নিতে পারবেন।

ইউএসবি ৩.০ ব্যবহার করুন
ইউএসবি ৩.০ পোর্ট থেকে ১.৫ অ্যাম্পিয়ার কারেন্ট পাওয়া যায়। তাই যে কোন জায়গায় ইউএসবি ৩.০ থাকলে সেই পোর্ট ব্যবহার করে চার্জ করুন। এতে জলদি চার্জ হবে আপনার স্মার্টফোন।

আইফোনে আইপ্যাডের চার্জার ব্যবহার করুন
আইফোন ৬ বা তার বেশি ভার্সানের আইফোন ব্যবহার করলে আইপ্যাডের চার্জার ব্যবহার করতে পারেন। এতে জলদি আপনার ফোন চার্জ হবে।

ফোন বন্ধ রাখুন
দ্রুত অনেকটা চার্জ করে নিতে চাইলে চার্জিং এর সময় ফোন বন্ধ রাখুন। এতে জলদি চার্জ হবে আপনার ফোন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া