adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের কোচ হওয়ার দৌড়ে কোর্টনি ওয়ালশ

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত কোর্টনি ওয়ালশের সঙ্গে তিন বছরের চুক্তি ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় ওয়ালশের চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এদিকে, ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় প্রধান কোচ মিকি আর্থার ও বোলিং কোচ আজহার মাহমুদসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
পাকিস্তানের কোচিংস্টাফ নিয়োগের জন্য গত ৯ আগস্ট বিজ্ঞপ্তি দেয় পিসিবি। প্রধান কোচ হতে চেয়ে আবেদন করেছেন ওয়েস্ট ইন্ডিজের কিংদন্তি পেসার এবং টাইগারদের সাবেক পেস বোলিং কোচ ওয়ালশ। এছাড়া, আবেদন করেছেন অস্ট্রেলিয়ান ডিন জোন্স। তবে, তাদের থেকে কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক অধিনায়ক মিসবাহ উল হক।

পাকিস্তানের মূল শক্তি পেসাররা। সেক্ষেত্রে ওয়ালশের দিকে নজড় থাকবে পিসিবির। বাংলাদেশে থাকাকালীন সাকিব-তামিমদের সাবেক কোচ চন্দ্রিকা হাথুরুসিংয়ে চলে যাওয়ার পর একটি সিরিজে জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করেছিলেন ওয়ালশ। এদিকে, স্টার স্পোর্টসের ক্রিকেট বিশ্লেষক হিসেবে কাজ করছেন ডিন জোন্স। যিনি পাকিস্তান সুপার লিগেও (পিএসল) কোচিং করিয়েছেন। পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে দুবার শিরোপা জিতেছেন।
এবার বিদেশি কোচের চেয়ে দেশি কোচের প্রতি বেশি আগ্রহ পিসিবির। পাকিস্তানি সংবাদমাধ্যম জানাচ্ছে, সাবেক কোচ মিকি আর্থারকে ২০ হাজার ডলার পারিশ্রমিক দিতো পিসিবি। বিদেশি কোচদের মতো চড়া মূল্য দিয়ে স্থানীয় কোচদের নিয়োগ দিতে আগ্রহী নয় তারা। যদিও বিদেশি কোচ মিকি আর্থারের সমান বেতন চেয়ে বসেছেন মিসবাহ।
ওদিকে, পাকিস্তানের সাবেক কোচ কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস প্রধান কোচের পদে আবেদন না করে বোলিং কোচ হিসেবে আবেদন করেছেন। দুই দফায় হেড কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তবে দুবারই জাতীয় দলে তার কোচিং ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। তার অধীনে পাকিস্তানের পারফরম্যান্সও সুখকর ছিল না। তবে, পিসিবি ভাবছে মিসবাহকে কোচ আর ওয়াকারকে বোলিং কোচ করলে তাদের জুটিটি জমতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া