১৩ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৯শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মাত্র ১৩ মিনিটের চার্জে দুই দিন চলবে ফোন

ডেস্ক রিপাের্ট : ধরুন আপনি অফিস যাওয়ার জন্য তৈরি হচ্ছেন। কিন্তু ফোনটা পকেটে ভরার সময়ে দেখলেন মাত্র ৫% চার্জ। চিন্তা না করে দিব্যি চার্জে বসিয়ে দিলেন। ১৩ মিনিট পরেই ফুল চার্জ হয়ে গেল ফোন! না, কোনও হেঁয়ালি নয়, এমনই আল্ট্রা ফাস্ট চার্জিংয়ের প্রযু্ক্তি-সহ স্মার্চফোন আনতে চলেছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ফোনটির মডেল ভিভো নেক্স থ্রি।

প্রায় সব স্মার্টফোনেই এখন ফাস্ট চার্জিং-এর প্রযুক্তি আছে। কিন্তু মাত্র ১৩ মিনিটে ফুল চার্জ? সাংহাইয়ের মোবাইল কংগ্রেস ২০১৯-এ এমনই ফাস্ট চার্জিংয়ের প্রযুক্তি প্রকাশ্যে এনে তাক লাগিয়ে দিয়েছিল ভিভো। সেই সময়ে সংস্থা দাবি করেছিল, এই বিশেষ প্রযুক্তির চার্জিং ব্যবস্থায় মাত্র ১৩ মিনিটেই ফুল চার্জ হবে ব্যাটারি। ৫ মিনিটেই হবে ৫০% চার্জ। নতুন এই চার্জিং ব্যবস্থাকে সুপার ফ্ল্যাশচার্জ ১২০ ওয়াট বলে অভিহিত করছে ভিভো।

তবে সেই সময়ে এই প্রযুক্তি কোন ফোনে ব্যবহার করা হবে সে বিষয়ে মুখে কুলুপ এঁটেছিল সংস্থা। অবশেষে হল প্রতীক্ষার অবসান। সেপ্টেম্বরে অবমুক্ত হচ্ছে ভিভো নেক্স থ্রি। এতেই ফাস্ট চার্জিংয়ের প্রযুক্তি থাকছে বলে জানাল ভিভো।

শুধু তাই নয়, ব্যাটারিতে প্রায় ২ দিন পর্যন্ত চার্জ থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এতে ৬৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের দীর্ঘস্থায়ী ব্যাটারি রয়েছে। ফলে সাধারণ ব্যবহারে প্রায় ২ দিন চার্জ থাকবে ফোনটিতে।

দীর্ঘস্থায়ী ব্যাটারি ছাড়াও বাকি স্পেসিফিকেশনেও দেওয়া হয়েছে নজর। ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৯৯.৩%। থাকছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেনসর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া