১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বর্ডারে শান্তির পতাকা ওড়াতে চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ

স্পাের্টস ডেস্ক :কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক স্তরে মুখ পুড়ছে পাকিস্তানের। রাজনীতিতে মোদী-অমিত শাহ জুটির কাছে কার্যত কাশ্মীরের প্ল্য়াটফর্মে শুরুতেই নক আউট হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এর মধ্যেই অভিনব কীর্তি গড়তে চলেছেন প্রাক্তন পাক পেসার জাভেদ মিঁয়াদাদ। কাশ্মীরে শান্তি-প্রস্তাব দিলেন তিনি। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটারের পরিকল্পনা দেশের অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে লাইন অফ কন্ট্রোলে গিয়ে শান্তির পতাকা ওড়াবেন।

যদিও জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক জানিয়ে দিয়েছেন, রাজ্য প্রশাসন এমন কোনও পরিকল্পনার কথা জানে না। সোমবারেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে মিঁয়াদাদ জানিয়েছিলেন, মার্চ করে বর্ডারে শান্তির জন্য যাবো। নিজেদের ক্ষেত্রে যারা স্বনামধন্য ক্রীড়াবিদ, সেরা লোকজন প্রত্যেককে এই মার্চে যোগ দিতে বলবো। শান্তির পতাকা নিয়ে যাবো। যদি এই ঘটনা না বন্ধ হয়, তাহলে যারা আমার সঙ্গে যেতে চায় তাদের সঙ্গে বর্ডারে যাবো। সেখানে গিয়ে শান্তির বার্তা দেবো। কাশ্মীরীদের পাশেই রয়েছি আমরা।

নিজের টুইটে মিঁয়াদাদ একটি ভিডিও পোস্ট করেন। ২ মিনিট ২০ সেকেন্ডের সেই ভিডিওতে তাকে আরও বলতে শোনা যায়, সেনারা দেখবেন আমরা কতটা শান্তিপূর্ণ হতে পারি। আমি চাই ভারত-পাকিস্তান শান্তিপূর্ণভাবে সবকিছু শেষ করুক।

মিঁয়াদাদের এই ভিডিও বার্তার পরেই প্রতিক্রিয়া জানিয়েছেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, উনি কী করবেন, আমরা পরোয়া করছি না। ৩৭০ ধারা রদ করে দেওয়া হয়েছে। ৩-৪ দিনের মধ্যেই দেখতে পাবেন, আমরা কাশ্মীরীদের নিয়ে কতো কাজ করছি। পাশাপাশি কাশ্মীরীদের আশ্বস্ত করে দিয়ে তিনি বলেন, “কাশ্মীরীদের পরিচয়, সংস্কৃতি, চাকরি, জমি সবকিছুই আমরা রক্ষা করবো। কোনও বিপদ আসতে দেবো না।-দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া