১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ঢাকায় জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক : আগামী বছর এশিয়ান হকি ফেডারেশনের দুটি টুর্নামেন্ট ঢাকায় হবে-এই সুখবর আগেই পেয়েছিল বাংলাদেশ। এবার জানা গেলো জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির দিনক্ষণ।

সম্প্রতি জাপানে অনুষ্ঠিত হকি টেস্ট ইভেন্ট দেখতে গিয়েছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার ও সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। দেশে ফিরে আজ (বুধবার) সংবাদ সম্মেলনে দুটি টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেন ফেডারেশনের এই শীর্ষ দুই কর্মকর্তা।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, আগামী বছর ৪ থেকে ১৪ জুন মওলানা ভাসানী স্টেডিয়ামে হবে জুনিয়র এশিয়া কাপ। এই টুর্নামেন্ট জুনিয়র ওয়ার্ল্ডকাপেরও বাছাই পর্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে টুর্নামেন্টটি বঙ্গবন্ধুর নামে আয়োজনের ঘোষণা দেয়া হয়েছে। সে লক্ষ্যে এএইচএফের কাছ থেকে টাইটেল স্পন্সরশিপ কিনবে ফেডারেশন।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হবে আগামী বছর ১৫ থেকে ২৫ অক্টোবর। এ টুর্নামেন্টের টাইটেল স্পন্সর থাকবে হিরো মটোকর্প। দুই টুর্নামেন্ট সামনে রেখে এশিয়ান হকি ফেডারেশনের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে এই বছরের অক্টোবরে চুক্তি সম্পন্ন করবে বাংলাদেশ হকি ফেডারেশন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জুনিয়র এশিয়া কাপের জন্য যে দলটিকে প্রস্তুত করা হচ্ছে তাদের ভারত পাঠানো হবে ১৬ টি প্রস্তুতি ম্যাচ খেলতে। সেপ্টেম্বরে ভারতের চারটি রাজ্যে ম্যাচগুলো হবে। এরপর ওমান ও পাকিস্তান যুব দলকে ঢাকায় আতিথেয়তা দিয়ে অনূর্ধ্ব-২১ দলের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করবে ফেডারেশন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া