১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

১৬ বছরের বালকের বার্সেলোনায় অভিষেক

স্পাের্টস ডেস্ক : মাত্র ষোল বছর বয়স আনসু ফাতির। এই বয়সেই বার্সেলোনার সিনিয়র দলে অভিষেক হয়ে গেল গিনি বিসাউয়ের এই ফরোয়ার্ডের। বার্সার ইতিহাসে আনসু দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

গত ৭৮ বছরের মধ্যে বার্সায় অভিষেক হওয়া সবচেয়ে কম বয়সী খেলোয়াড় ফাতিই। অভিষেকের দিনে তার বয়স ছিল ১৬ বছর ২৯৮ দিন। সেই ১৯৪১ সালে বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েছিলেন ভিসেঙ্ক মার্টিনেজ। তখন তার বয়স ছিল ১৬ বছর ২৭৮ দিনি, ফাতির চেয়ে মাত্র ২০ দিন কম।
ফাতির জন্য স্বপ্নময় এক দিন ছিল গতকাল, রিয়াল বেতিসের বিপক্ষে ৫-২ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। যে ম্যাচে মাত্র ১০ মিনিটের জন্য সুযোগ পেয়েছিলেন ফরোয়ার্ড। এর চেয়েও বড় স্বপ্ন যেন তার জন্য অপেক্ষা করছিল পরে!

ড্রেসিংরুমে ফেরার সময় ফাতির জন্য টানেলের মধ্যে অপেক্ষায় ছিলেন লিও মেসি। চোটের জন্য যিনি দলের বাইরে আছেন। ফাতি টানেলে পা ফেলতেই তাকে জড়িয়ে ধরেন আর্জেন্টাইন খুদেরাজ। যেটি ছিল ১৬ বছর বয়সী এই কিশোরের জন্য বড় এক চমক।
লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর উসমান ডেম্বেলের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের চোটে চলতি সপ্তাহেই বার্সেলোনার সিনিয়র দলের সঙ্গে অনুশীলনের সুযোগ মেলে ফাতির। এবার তো হয়ে গেল অভিষেকও।

জন্ম ২০০২ সালে। গত মৌসুমের শেষদিকে বার্সেলোনা ‘বি’ দলে ডাক পান ফাতি। তবে বদলি হিসেবে তাকে ব্যবহার করা হয়নি। গত মৌসুমে উয়েফার ইয়ুথ লিগে চারটি গোল করেন এই ফরোয়ার্ড, ছিল তিনটি অ্যাসিস্টও। তার দলও উঠে ফাইনালে।
বেতিসের বিপক্ষে ম্যাচের ফাতির সঙ্গে সিনিয়র দলে অভিষেক হয় ২১ বছর বয়সী চার্লস পেরেজেরও। এই দুজনের ছবিই ইনস্টাগ্রামে পোস্ট করেছেন মেসি নিজে।
যেখানে মেসি লিখেন, ‘সবাই দারুণ খেলেছে। লা লিগায় আমরা প্রথম তিন পয়েন্ট পেলাম। লা মাসিয়ার ছেলেদের দলে দেখে আমি খুবই খুশি। তাদের ক্যাম্প ন্যুতে আনুষ্ঠানিকভাবে খেলা এবং গোল করার স্বপ্ন পূরণ হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া