১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিবের জায়গা দখল করলেন বেন স্টোকস

স্পাের্টস ডেস্ক : লর্ডসে অসাধারণ নৈপুণ্য আইসিসি র‍্যাংকিংয়ে বেশ উপরে এনে দিয়েছে স্টোকসকে। পেছনে ফেলে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

টেস্ট ফরম্যাটে আইসিসির অলরাউন্ডার র‍্যাংকিংয়ের দুইয়ে উঠে এসেছেন স্টোকস। ক্যারিয়ারে প্রথমবারের মতো পেয়েছেন ৪০০’র বেশি রেটিং। সাকিব আল হাসানের (৩৯৯) চেয়ে ১২ বেশি রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থান করছেন এখন স্টোকস। তার ওপরে রয়েছেন শুধু ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। তার রেটিং পয়েন্ট ৪৩৩।

শুধু অলরাউন্ডার র‍্যাংকিংয়েই নয়, স্টোকস বড়সড় লাফ দিয়েছেন ব্যাটিং র‍্যাংকিংয়ে। প্রথমবারের মতো উঠে এসেছেন সেরা ১৫তে। ঐতিহাসিক ইনিংসে ১৩৫ রান করার পর তার বর্তমান রেটিং ৬৯৩ এবং অবস্থান করছেন ১৩ নম্বরে। শুধু বোলিং র‍্যাংকিংয়েই নিজের আগের অবস্থান তথা ২৮ নম্বরেই রয়েছেন তিনি।

এদিকে স্টোকসের মতো করে র‍্যাংকিংয়ে বড়সড় লাফ দিয়েছেন ইংলিশ পেসার জোফরা আর্চারও। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্টেই উঠে এসেছেন ৪৩ নম্বরে। হেডিংলি টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে তিনি এগিয়েছেন ৪০ ধাপ।

এছাড়া ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ অ্যান্টিগা টেস্টে মাত্র ৭ রানে ৫ উইকেট শিকার করে এগিয়েছেন ৯ ধাপ। উঠে এসেছেন র‍্যাংকিংয়ের ৭ নম্বরে। একই ম্যাচে পাঁচ উইকেট পাওয়া কেমার রোচ ৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৮ নম্বরে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া