১৩ই অক্টোবর, ২০১৯ ইং | ২৮শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ইউএস ওপেন শুরু সোমবার, রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিততে চান সেরেনা উইলিয়ামস

স্পোর্টস ডেস্ক : সোমবার (২৬ আগস্ট) থেকে শুরু হচ্ছে ইউএস ওপেন টেনিস টুর্নামেন্ট। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম এটি। ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামসের জন্য গুরুত্বপূর্ণ একটি আসর। কারণ এই টুর্নামেন্টের শিরোপা জিতলেই, নারীদের বিভাগে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করবেন। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতে সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার মারগারেট কোর্ট। তাই এবারের ইউএস ওপেন দিয়ে কোর্টকে স্পর্শ করার লক্ষ্য সেরেনার। সেরেনার পাশাপাশি ইউএস ওপেনের শিরোপা জয়ের দিকে চোখ রয়েছে শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকার ও চতুর্থ বাছাই রোমানিয়ার সিমোনা হালেপেরও।

রেকর্ড শিরোপা স্পর্শ করার পথে সেরেনার প্রথম প্রতিপক্ষ রাশিয়ার হার্টথ্রব মারিয়া শারাপোভা। নিজের প্রথম রাউন্ডেই সেরেনা মুখোমুখি হচ্ছেন শারাপোভার। শারাপোভার বিপক্ষে সেরেনার রেকর্ড বেশ উজ্জল। ২১ দেখায় ১৯বার জয় পেয়েছেন সেরেনা। তাই প্রথম রাউন্ডে সেরেনা-শারাপোভার ম্যাচের দিকেই চেয়ে থাকবে টেনিস ভক্তরা। পুরো টেনিস বিশ্বেরই চোখ থাকবে এ ম্যাচের প্রতি।

এবারের আসরে অস্টম বাছাই হিসেবে খেলতে হচ্ছে সেরেনাকে। কোয়ার্টারফাইনালে উফলে দ্বিতীয় বাছাই অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্তির মুখোমুখি হতে পারেন তিনি। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনের পর কোন গ্র্যান্ড স্ল্যাম জিততে পারেননি সেরেনা। গেল বছর ইউএস ওপেনের ফাইনালে উঠেও শিরোপা হাতছাড়া করেন তিনি। ফাইনালে ওসাকার কাছে হেরে যান সেরেনা।

বার্তি, ওসাকা, হালেপ এবং তৃতীয় বাছাই চেক প্রজাতন্ত্রের কারোলিনা প্লিসকোভাও প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্য নির্ধারণ করেছেন। উইলিয়ামসের লক্ষ্য পূরণে বড় বাঁধা হতে পারেন তারা। সেরেনা বলেন, ‘আমি মনে করি এটি অবশ্যই অর্থবহ। এই মুহূর্তে আমি আমার ক্যারিয়ার নিয়ে বিভিন্নভাবে ভাবছি এবং এমনকি লক্ষ্যগুলো আরও বড় করে চিন্তা করার চেষ্টা করছি।

গতবার সেরেনাকে হারিয়ে প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জয় করেন ওসাকা। সরাসরি সেটেই সেরেনাকে হারিয়ে দেন তিনি। ৬-২ ও ৬-৪ গেমে জয় পান ২১ বছর বয়সী ওসাকা। ইউএস ওপেন ছাড়াও চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছিলেন ওসাকা। তাই বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামটিও ঘরে তুলতে চান ওসাকা। তাই শিরোপা জয়ের ব্যাপারে অনেক বেশি আত্মবিশ্বাসী ওসাকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া