৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৪শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পাকিস্তান ও ভারতের মধ্যে চলমান বিরােধ পাশ কাটিয়ে মোদিকে আরব-আমিরাতের সর্বোচ্চ সম্মাননা

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ায় পাকিস্তানের বিরোধিতার মধ্যেও ভারতের সাথে সুসম্পর্ক ধরে রাখছে বিভিন্ন দেশ। তার প্রমাণ মিলল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবুধাবি সফরে। শনিবার সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মান ‘অর্ডার অব জায়েদ’ সম্মানে ভূষিত করা হচ্ছে মোদিকে। এর মধ্য দিয়ে পাকিস্তানের সঙ্গে ভারতের জম্মু-কাশ্মীর ইস্যুকে পাত্তাই দিলো না দেশটি।

বর্তমানে একাধারে ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সফরে রয়েছেন নরেন্দ্র মোদি। শুক্রবার আবুধাবি পৌঁছান তিনি। আমিরাত সরকারের পক্ষ থেকে ঘোষণা আগেই হয়েছিল। সেই অনুযায়ী আজই সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মান পাচ্ছেন মোদি। এটিই ইসলামিক দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান। সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিল সুলতান আল নাহানের নামে এই সম্মানটি দেওয়া হয়। শেখ জায়েদের জন্ম শতবর্ষ উপলক্ষে এই সম্মান মোদিকে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীর ইস্যুতে পাকিস্তান বিরোধিতার সুর চড়ালেও অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের প্রথম দেশ হিসেবে সংযুক্ত আরব আমিররাত ভারতের পাশে দাঁড়ায়। ভারত সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দেওয়ার পরের দিনই আরব আমিরাত জানিয়ে দেয় যে এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়। সূত্র : এই সময়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া