১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শেবাগ বললেন, বিরাট কোহলি কখনওই শচীনের রেকর্ড ভাঙতে পারবে না

স্পাের্টস ডেস্ক : এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান। ইতিমধ্যেই তার ব্যাটে ভেঙেছে অনেক রেকড। বিশেষজ্ঞদের মতে, কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙার একমাত্র দাবিদার তিনি। কিন্তু শচীনের একটি রেকর্ড বিরাট কোহলির পক্ষে ভাঙা সম্ভব হবে না বলে মনে করেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ।

বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ‘সেঞ্চুরি অফ সেঞ্চুরিজ’-এর মালিক শচীন। টেস্টে ৫১টি এবং ওয়ানডে ক্রিকেটে ৪৯টি শতরান এসেছে লিটল মাস্টারের ব্যাট থেকে। তবে ১১ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ইতিমধ্যেই ৬৮টি সেঞ্চুরির মালিক হয়েছেন কোহলি। ভবিষ্যতে তিনি শচীনের একশোটি সেঞ্চুরিকে ছাপিয়ে যাবেন বলে মনে করেন বিশেষজ্ঞরা। শুধু সেঞ্চুরি নয়, টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানও মাস্টার ব্লাস্টারের দখলে। আগামী দিনে শচীনের এই রেকর্ড বিরাট ভেঙে ফেলতে পারেন বলেন মনে করেন অনেকেই।

তবে শচীনের সব রেকর্ডে ভেঙে ফেললেও বিরাটের পক্ষে শচীনের ২০০টি টেস্ট খেলার রেকর্ডে ভাঙা সম্ভব হবে না বলেই মনে করেন শেবাগ। জুন, ২০১১ কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় কোহলির। ৮ বছরেরে টেস্ট কেরিয়ারে ৭৭টি টেস্ট ম্যাচ খেলেছেন বিরাট। ২৫টি সেঞ্চুরি-সহ ৬,৬১৩ রান এসেছে কোহলির ব্যাট থেকে। কিন্তু শচীনের ২০০টি টেস্ট খেলার রেকর্ড অক্ষত থাকবে বলেই মনে করেন শেবাগ।

২৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিারে বহু রেকর্ড শচীনের ব্যাটে ভেঙে চুরমার হয়ে গিয়েছে। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০টি টেস্ট খেলার নজির কেউ কোনোদিন করতে পারবে না বলে মনে করেন বীরু। তিনি বলেন, ‘এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট। যেভাবে ও সেঞ্চুরি ও রান করে যাচ্ছে, তাতে আমি নিশ্চিত ও শচীনের অনেক রেকর্ডই ভেঙে ফেলবে। কিন্তু শচীনের ২০০টি টেস্ট খেলার রেকর্ড বিরাট কেন, কেউ ভাঙতে পারবে না বলে আমি মনে করি। শচীনের পর সর্বাধিক টেস্ট খেলার রেকর্ড রয়েছে সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের। সূত্র, কলকাতা টোয়েন্টি ফোর

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া