১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

শনিবার সালাহর লিভারপুলের বিরুদ্ধে আর্সেনালের লড়াই

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচেই জিতেছে লিভারপুল ও আর্সেনাল। শনিবার মাঠের লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে নামবে এই দুই দল। ম্যাচ মাঠে গড়ানোর বহু আগে থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।
উনাই এমরির গানার্স এ বারের লিগ দুরন্ত শুরু করেছে। বাইরের মাঠে হারিয়ে এসেছে নিউক্যাসল ইউনাইটেডকে। এমিরেটসে নিজেদের মাঠে জয় পেয়েছে বার্নলির বিরুদ্ধে।

গতবার আর্সেনালের এমরির প্রথম মৌসুমে কিন্তু লিভারপুলের সঙ্গে খেলার অভিজ্ঞতা একেবারে ভালো নয়। গত ডিসেম্বরে তারা হেরেছিল ১-৫। হ্যাটট্রিক করেছিলেন লিভারপুলের রবের্তো ফির্মিনো। অ্যানফিল্ডেও আর্সেনাল দু’বার হেরেছে। তবে তারপর কেটেছে অনেকটা সময়। এমরির জমানায় আর্সেনাল উন্নতি করছে ক্রমশ। এখন দেখার শনিবার তারা বদলা নিতে পারে কি না।

ফুটবল বিশ্লেষকেরা বলছেন, রিয়াল মাদ্রিদ থেকে লোনে আসা দানি সেবায়োসের জন্যই এই মৌসুমে অন্য রকম লাগছে আর্সেনালকে। অবশ্য বেশ ভাল শুরু করেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইসও। সঙ্গে নজর কাড়ছেন উইঙ্গার নিকোলাস পেপে। তার সঙ্গে পিয়ের-এমরিক আবুমেয়ংয়ের যুগলবন্দি অন্য দলের কাছে আতঙ্কের কারণ হয়ে উঠতে পারে।

ফ্রান্সের ক্লাব লিল এর থেকে এই মৌসুমে আর্সেনালে সই করেছেন পেপে। তাকে দলে নিতে গানার্স খরচ করেছে প্রায় ৬৩৫ কোটি টাকা। এখনও অবশ্য তিনি প্রথম এগারোয় সুযোগ পাননি। তবে বার্নলির বিরুদ্ধে পরিবর্ত হিসেবে নেমেই নিজের জাত চিনিয়েছেন।
আর্সেনালের বিরুদ্ধেও লিভারপুল পাচ্ছে না তাদের প্রথম গোলরক্ষক অ্যালিসন বেকারকে। শুরু করবেন সেই স্পেনের আদ্রিয়ানই। তবে সব অবস্থায় শনিবার লিভারপুলকেই ফেভারিট ধরা হচ্ছে। কারণ তাদের আক্রমণে রয়েছে তিন জন অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন ফরোয়ার্ড সাদিয়ো মানে, মুহাম্মদ সালাহ এবং রবের্তো ফির্মিনো

গত বারের খেলা ধরলে লিভারপুল ইপিএলে টানা ১১ ম্যাচ জিতেছে। চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন। লিগে তারা শেষ হেরেছিল ২০১৭ সালের এপ্রিলে। ডাচ কিংবদন্তি রুদ খুলিট পর্যন্ত বলেছেন, ইউরোপের সব ক্লাবের উচিত লিভারপুল-মডেল অনুসরণ করা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া