১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

অপোর ভ্রাম্যমাণ হোটেলে ফাইভ জি নেটওয়ার্ক

ডেস্ক রিপাের্ট : প্রযুক্তিপ্রেমী ভ্রমণকারীদের জন্যে সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত বিলাসবহুল ভ্রাম্যমান হোটেল নির্মাণ করল গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো। অস্ট্রেলিয়াতে চালু হওয়া বিশ্বের সর্বপ্রথম এই ফাইভ জি প্রযুক্তিনির্ভর ভ্রাম্যমান স্মার্ট হোটেলটি মূলত একটি অব্যবহৃত শিপিং কন্টেইনারকে সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে ভবিষ্যতের হোটেলের আদলে গড়ে তোলা হয়েছে।

ফাইভ জি নেটওয়ার্ক আমাদের দৈনন্দিন জীবনে, বিশেষ করে ভ্রমণে আবাসন সুবিধার ক্ষেত্রে কী কী পরিবর্তন আনতে যাচ্ছে তারই একটি সরূপ তুলে ধরার লক্ষ্যে বিশ্বের সর্বপ্রথম ভ্রাম্যমাণ ফাইভ জি স্মার্টহোটেল নির্মাণ করল অপো।

পুরো হোটেলটিতেই রয়েছে অপো রেনো স্মার্টফোনের নানাবিধ প্রযুক্তির ব্যবহার। এছাড়াও এতে থাকছে ৫জি নেটওয়ার্ক এবং সর্বাধুনিক সব প্রযুক্তির ছোঁয়া। ভ্রাম্যমান এই হোটেলটি আগামী বেশ কয়েকমাস ঘুরে বেড়াবে অস্ট্রেলিয়ার নানা প্রদেশে। সর্বপ্রথম যাত্রায় এই ভ্রাম্যমান হোটেলের সেবা পাওয়া যাবে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টের ‘হোম অফ দ্য আর্টস’-হোটায়।

অপো’র ভ্রাম্যমান এই হোটেলে থাকছে স্মার্টফোন ব্র্যান্ডটির উদ্ভাবিত নানা প্রযুক্তির মিশেলে তৈরি দারুণ সব আসবাবপত্র ও ইলেকট্রনিক সরঞ্জাম। কী থাকছে হোটেলটিতে, এক নজরে দেখা নেয়া যাক।

স্মার্ট আয়না
হোটেলে আগত অতিথিদের একটি আয়নার কাছে যে ধরণের চাহিদা থাকতে পারে, তার সবই রয়েছে এই হোটেলের স্মার্ট আয়নাতে। শুধু একটি স্মার্ট ডিভাইস এই আয়নায় সংযুক্ত করে নিলেই তাতে আধুনিক সব সংবাদ, স্টক মার্কেটের সব খবরাখবর, সিনেমা দেখা ছাড়াও আয়না থেকেই পাওয়া যাবে সেলফি তোলার জন্যে সবচেয়ে সহায়ক আলো।

উঁচুমানের গ্রাফিক্সযুক্ত গেমস খেলার সুবিধাঃ অপো’র এই ভ্রাম্যমান হোটেলটিতে থাকছে বিশেষ ফাইভ জি গেমিং স্যুট। এর মাধ্যমে উচ্চ সক্ষমতার গেমিং কম্পিউটারের সকল সুবিধাই পাওয়া যাবে হাতের মুঠোয়। এছাড়াও ফাইভ জির উচ্চগতির ইন্টারনেট সুবিধার কারণে ভার্চুয়াল গেমিংয়ের ক্ষেত্রেও পাওয়া যাবে বিশেষ সুবিধা।

হ্যান্ডস ফ্রি এমিনিটিজ
এই হোটেলে থাকা রেনোফাইভ জি স্মার্টফোনটি ‘গুগল হোম হাব’ এর সাথে সংযুক্ত থাকছে। ফলে এতে মিলবে স্মার্টহোমের সকল সুবিধা। অতিথিরা মুখে নির্দেশনা দেবার মাধ্যমেই বিভিন্ন ইলেকট্রনিক অ্যাপলায়েন্স নিয়ন্ত্রণ, ইউটিউবে পছন্দের ভিডিও দেখা, গুগলের বিভিন্ন সেবা স্রেফ কথা বলেই গ্রহণ করতে সক্ষম হবেন।

অগমেন্টেড রিয়েলিটি
হোটেলটিতে থাকছে অগমেন্টেড রিয়েলিটির বিভিন্ন অ্যাপলিকেশন যেমন রেনো ফাইভ জির সাথে ইন্টারেকটিভ ইন্ট্রোডাকশন, অগমেন্টেড রিয়েলিটির ওয়ার্ড্রব যার মাধ্যমে অতিথিরা দেখতে পাবেন কোন পোশাকে কেমন দেখায় তাঁদের ইত্যাদি।

বাফারমুক্ত বিনোদন
ফাইভ জি নেটওয়ার্ক এর গতি এতোটাই যে যেকোনো রেজ্যুলেশনের ভিডিও কোনো বাফার ছাড়াই চালাতে সক্ষম অপো’র এই স্মার্ট হোটেলটি। হোটেলে থাকা বড়পর্দার টিভিতে যেকোনো রেজ্যুলেশনের নেটফ্লিক্স ভিডিও দেখার সুবিধা থাকছে।

ফাইভ জি নেটওয়ার্কের আগমনে বেশ বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে সাধারণ ঘর ও হোটেল স্মার্টহোম এবং স্মার্ট হোটেলে পরিবর্তন করার ক্ষেত্রে। ভবিষ্যতের হোটেল কেমন হতে চলেছে তারই সরূপ তুলে ধরতেই একটি ভ্রাম্যমান স্মার্টহোটেল চালুর মাধ্যমে জানাতেই এমন একটি উদ্যোগ হাতে নিয়েছে অপো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া