১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

হাছান মাহমুদ বললেন-গ্রেনেড হামলায় খালেদা জিয়ারও দায় রয়েছে

নিজস্ব প্রতিবেদক : ২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলার দায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এড়াতে পারেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, তৎকালীন বিএনপি সরকার এ নৃশংস হামলার তদন্ত ও বিচারে পদে পদে বাধা দিয়েছে। এমনকি আহতদের উদ্ধারকারীদের ওপরই ছিল পুলিশের লাঠিচার্জ। হামলার বিষয়ে সাজানো তদন্তে জগাখিচুড়ি রিপোর্টে সেসময় বলা হয়- ‘ইসরাইলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ এই হামলায় জড়িত’। বিচারে সাজানো হয় ‘জজ মিয়া’ নাটক।

বুধবার সকালে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ গ্রেনেড হামলার স্মারকবেদীতে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার জ্ঞাতসারে তার পুত্র তারেক রহমানের পরিচালনায় এ হামলা হয়েছিল- এমন দাবি করে তথ্যমন্ত্রী বলেন, আদালতে দেয়া কর্মকর্তাদের স্বীকারোক্তি অনুযায়ী তৎকালীন ডিজিএফআই তদন্ত করতে চাইলে তাদেরকে ধমক দেন বেগম জিয়া। সে কারণে এ হামলায় তারও দায় রয়েছে, যা তিনি এড়াতে পারেন না।

এ সময় গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানান ড. হাছান মাহমুদ। সেই হামলায় ৪০টিও বেশি স্প্লিন্টার নিজের শরীরে বয়ে বেড়ানো আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, এখনো বিএনপি-জামায়াত চক্র বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত। এই ষড়যন্ত্র নস্যাৎ করতে গ্রেনেড হামলার বিচারের রায় কার্যকর করতে হবে। চক্রান্তকারীদের বিষয়ে সবাইকে সাবধান থাকতে হবে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া