১৩ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৯শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাষ্ট্রায়ত্ত ৩ ব্যাংকের এমডি পেলেন নতুন নিয়োগ

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও পদে তিনজনকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন আতাউর রহমান প্রধান, উবায়েদ উল্লাহ আল মাসুদ ও মোহাম্মদ সামস-উল ইসলাম। তাদের তিনজনকেই আগামী তিন বছরের জন্য নতুন করে এ দায়িত্ব দেয়া হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আজ মঙ্গলবার (২০ আগস্ট) তাদের পুনঃনিয়োগের বিষয়ে আদেশ জারি করেছে।

এক্ষেত্রে সোনালী ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদকে রূপালী ব্যাংকে, ও রূপালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধানকে সোনালী ব্যাংকে পদায়ন করা হয়েছে। আর অগ্রণী ব্যাংকের এমডি মোহাম্মদ সামস-উল ইসলামকে স্বস্থানেই বহাল রাখা হয়েছে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল আওয়ালের সই করা এই আদেশ ব্যাংক তিনটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে।

এর আগে ২০১৬ সালের ১৬ আগস্ট তারা এমডি হিসেবে প্রথম নিয়োগ পেয়েছিলেন। চলতি আগস্ট মাসেই তাদের চুক্তিভিত্তিক নিয়োগ শেষ হয়েছে। এ কারণে সরকার রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে একইপদে তাদের দ্বিতীয় মেয়াদে নিয়োগ দিলো।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদের কাছে এই চিঠি পৌঁছানোর পর ব্যাংক কোম্পানি আইন ১৯৯১-এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নিয়ে পরিচালনা পর্ষদ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তাদের নতুন করে নিয়োগ দেবে।

এর আগে গত ৪ জুলাই ব্যাংক ৩টিতে এমডি নিয়োগে সার্চ কমিটি গঠন করে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

২০১৮ সালের ২৪ ডিসেম্বর জারি করা বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন অনুযায়ী, চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে ৬৫ বছর পর্যন্ত এমডি হিসেবে নিয়োগ দেওয়া যাবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া