১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

অমিতাভ বচ্চনের লিভার অকেজো!

বিনোদন ডেস্ক : বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চনের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। কেবল ২৫ শতাংশ কার্যকারিতা নিয়ে বেঁচে আছেন তিনি।

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক অনুষ্ঠানে বিগ বি উপস্থিত হন। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য জানান তিনি। এই অভিনেতা আরো জানিয়েছেন, দীর্ঘ আট বছর যাবত তিনি যক্ষ্মা রোগের সঙ্গে যুদ্ধ করছেন।

বলিউডের শাহেনশাহ বলেন, আমি সব সময় ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে কথা বলার এবং এই ধারণাগুলো ছড়িয়ে দেয়ার চেষ্টা করি।সবার সামনে বলতে দ্বিধা নেই আমি যক্ষ্মা রোগে আক্রান্ত, হেপাটাইটিস বি পজেটিভ এবং ৭৫ শতাংশ লিভার অকেজো হয়ে গেছে। যদিও এটি ২০ বছর পর জানতে পেরেছিলাম এখন ২৫ শতাংশ নিয়ে বেঁচে আছি।

তিনি আরও বলেন, এগুলোর চিকিৎসা আছে। এমনকি যক্ষ্মারও। আমার যক্ষ্মায় আক্রান্ত হওয়ার বিষয়টি আট বছর পর্যন্ত জানা ছিল না। আমি বলতে চাই, এটি আমার যেমন হয়েছে সবারই হতে পারে। আপনারা যদি এটি পরীক্ষা না করান তাহলে কখনই জানতে এবং চিকিৎসা করাতে পারবেন না।

এ অনুষ্ঠানে অমিতাভ জানান,‘কুলি’ ছবির শ্যুটিংয়ে গুরুতর জখম হয়েছিলেন তিনি। তখন প্রায় ৬০ বোতল রক্ত দিতে হয়েছিল তাকে। কোনো এক রক্তদাতা হেপাটাইটিস বি–তে আক্রান্ত ছিলেন। সেই ব্যক্তির রক্তের মাধ্যমেই রোগের জীবাণু বিগ বির যকৃতকে সংক্রামিত করে।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানানো হয়েছে, যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন অমিতাভ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া