১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পরিবারের শিকড় পাকিস্তানে বলায় তোপের মুখে সোনম

বিনোদন ডেস্ক : জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে ভারতে জোর চর্চা শুরু হয়েছে কিছুদিন যাবত। সাধারণ মানুষের পাশাপাশি অনুপম খের, হুমা কুরেশি, সাকিব সালিম সহ আরও কয়েকজন বলিউড সেলিব্রিটি এ বিষয়টি নিয়ে তাদের মুখ খুলছেন। এবার সেই তালিকায় নাম লিখিয়েছেন অনিল কাপুর কন্যা। তবে সোনম কাপুরের নাম বেশ কিছুটা বিতর্কিতভাবেই যুক্ত হয়েছে।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাদ্যমের মুখোমুখি হন সোনম। কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপকে কি সমর্থন করেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়টি অত্যন্ত কঠিন। যা নিয়ে খুব বেশি ধারনা তার নেই। তবে বিষয়টি নিয়ে যখন তার ধারনা সম্পূর্ণ হবে, তখন তিনি এ বিষয়ে মুখ খুলবেন।

এরপরই তিনি বলেন, তার পরিবারের শিকড় পাকিস্তানে। তাই তাকে অর্ধের সিন্ধি এবং অর্ধেক পেশোয়ারি বলা যায়।

সোনমের এই মন্তব্যের পরই নেটিজেনদের তোপের মুখে পড়েন তিনি। নিজেকে অর্ধেক সিন্ধি এবং অর্ধেক পেশোয়ারি বলায়, সোনমকে ‘দেশ বিরোধী’ বলেও অপবাদ দিতে শুরু করেন অনেকে।

শুধু তাই নয়, সোনমকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দেন অনেকে। কেউ কেউ আবার সোনম এবার তার সম্মান হারিয়ে ফেললেন বলেও মন্তব্য করতে শুরু করেন। ভারতে তাকে নিষিদ্ধ করার জন্য দাবি তুলতে শুরু করেন অনেকে। এমনকী, দেশের বীর সেনা জওয়ানদের আত্মত্যাগকেও সোনম শ্রদ্ধা করতে জানেন না বলে কটাক্ষ করতে শুরু করেন অনেকে।

তবে নেটিজেনদের এ সব মন্তব্যের পালটা জবাব দেন সোনম। তার কথাকে ভুলভাবে তুলে ধরা হচ্ছে বলেও দাবি করেন বলিউড অভিনেত্রী।

তিনি বলেন, আপনারা যারা চিৎকার করছেন, তারা শান্ত হন।

উল্লেক্ষ্য, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার করে নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার। এই ধারায় জম্মু-কাশ্মীরকে বিশেষ স্বশাসিত মর্যাদা দেয়ার উল্লেখ রয়েছে। আর এই ধারা প্রত্যাহার করে নেয়ায় উ’ত্তাল গোটা কাশ্মীর।

৩৭০ ধারা তুলে দেয়া মানে কাশ্মীর বিশেষ মর্যাদা হারাবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া