২৭শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১২ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পাকিস্তানে নয়, নিরপেক্ষ ভেন্যুতে ডেভিস কাপ দিন, না হলে স্থগিত করুন- আইটিএফকে ভারত

স্পাের্টস ডেস্ক : জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর ভারত-পাকিস্তান দু’ দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের চরম অবনতি ঘটেছে। পরিস্থিতি বিচার করে ইসলামাবাদে দল পাঠাতে চাইছে না ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন। ডেভিস কাপের এই টাই ইসলামাবাদ থেকে সরিয়ে নিরপেক্ষ ভেনুতে করার জন্য বিশ্ব টেনিস ফেডারেশনের(আইটিএফ) কাছে লিখিত অনুরোধ জানালো অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন।

পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলতে সেপ্টেম্বরে ইসলামাবাদ যাওয়ার কথা ছিলো ভারতীয় টেনিস দলের। আগামী ১৪ এবং ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের এশিয়া-ওশিয়ানিয়া গ্রুপ ওয়ান ফিক্সচারের টাই। সেই মতো দলও ঘোষণা করে দিয়েছে অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন। কিন্তু দুই দেশের সাম্প্রতিক কূটনৈতিক পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে সেখানে খেলতে যেতে চাইছেন না ভারতীয় দলের খেলোয়াড়রাই। খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই ভারত-পাক ডেভিস কাপ টাই ইসলামাবাদ থেকে সরিয়ে নিরপেক্ষ কোনও ভেন্যুতে করার জন্য আইটিএফকে আবেদন জানিয়েছে সর্ব ভারতীয় টেনিস এসোসিয়েশন। যদি তা সম্ভব না হয় তাহলে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই আপাতত স্থগিত রাখার আবেদন জানিয়েছে সর্বভারতীয় টেনিস সংস্থা।

ডেভিস কাপ যেহেতু কোনও দ্বিপাক্ষিক সিরিজ নয়, এটা আন্তর্জাতিক টাই, তাই কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রণালয়ের কোর্টে বল ঠেলে দিয়েছে অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন। যদিও অলিম্পিক স্পোর্টস হওয়ায় কোনও দেশের সরকার এই ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারে না ঠিকই কিন্তু খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি এখানে জড়িত রয়েছে বলে অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা জানান। উল্লেখ্য, ১৯৬৪ সালের পর কোনও দল টেনিস খেলতে পাকিস্তান যায়নি। তাই নিরপেক্ষ ভেন্যুতে ডেভিস কাপ সরানোর ব্যাপারে নিজেদের অবস্থানে অনড় থাকছে অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া