১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

স্মার্টফোন থেকে লোকেশন শেয়ার করবেন যেভাবে

ডেস্ক রিপাের্ট : নিজের প্রিয়জন বাড়ির বাইরে থাকলে সব সময় মনের কোনায় একটা দুশ্চিন্তা থেকে যায়। আগে প্রিয় মানুষটি কোথায় আছে জানতে ফোন করতে হত। এখন একাধিক অ্যাপ ব্যবহার করে যে কোন মানুষের লোকেশন ট্র্যাক করা সম্ভব। এর জন্য অবশ্য প্রথম ব্যক্তিকে নিজের লোকেশন শেয়ার করতে হবে।

হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, এসএমএস আর গুগল ম্যাপস ব্যবহার করে প্রিয়জন কোথায় রয়েছেন তা জেনে নেওয়া সম্ভব। এক নজরে দেখে নিন বিভিন্ন উপায়ে লোকেশন শেয়ার করার সহজ উপায়।

১। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে লোকেশন শেয়ার

যে ব্যক্তির সঙ্গে হোয়াটসঅ্যাপে লোকেশন শেয়ার করতে চান তার চ্যাট ওপেন করুন। এবার অ্যাটাচ বাটনে ট্যাপ করে ‘লোকেশন’ সিলেক্ট করুন। এখানে ‘সেন্ড ইওর কারেন্ট লোকেশন’ সিলেক্ট করলে অন্য ব্যক্তির কাছে আপনার লোকেশনের তথ্য পৌঁছে যাবে।

২। ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করে লোকেশন শেয়ার

যে ব্যক্তির সঙ্গে লোকেশন শেয়ার করতে চান ফেসবুক মেসেঞ্জারে সেই ব্যাক্তির চ্যাট ওপেন করলে ডান দিকে একটি জিপিএস বাটন দেখতে পাবেন। এই আইকনে ট্যাপ করুন। এবার লোকেশন সার্ভিস অন করে দিন।

৩। এসএমএস এর মাধ্যমে লোকেশন শেয়ার

টেক্সট মেসেজ ব্যবহার করেও নিজের লোকেশন শেয়ার করা সম্ভব। পেপার ক্লিপ আইকনে ট্যাপ করে লোকেশন সিলেকট করুন। এর পরে লোকেশন সেন্ড করে দিলে এসএমএস এর মাধ্যমে গুগল ম্যাপসে আপনার লোকেশন পৌঁছে যাবে।

৪। গুগল ম্যাপস ব্যবহার করে লোকেশন শেয়ার

যে জায়গা গুগল ম্যাপসের মাধ্যমে শেয়ার করতে চান ম্যাপের উপরে সেখানে প্রেস করে হোল্ড করলে একটা লাল পিন দেখা যাবে। এবার নিচে শেয়ার অপশন দেখতে পাবেন। সেখানে ট্যাপ করে যে কোন মেসেজিং সার্ভিস ব্যবহার করে লোকেশন শেয়ার করতে পারবেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া