৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : পঞ্চান্ন বছর পর পাকিস্তানের মাটিতে ডেভিস কাপ খেলবে ভারত। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য এই খেলায় পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয়দল ঘোষণা করেছে ইন্ডিয়ান টেনিস এসোসিয়েশন (এআইটিএ) নির্বাচক কমিটি। প্রথম সারির সব খেলোয়াড়কে দলে রেখেছেন নির্বাচকরা। সিঙ্গলসে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করবেন গুনশরণ এবং রামকুমার রামানাথন। আর ডাবলসে ভারতীয় জুটি হল রোহন বোপন্না ও দ্বিজ শরণ। ১৪ ও ১৫ সেপ্টেম্বর ইসলামাবাদে হবে ভারত-পাক টাই।

পাক ভূ-খ-ে শেষবার ১৯৬৪ সালে লাহোরে ডেভিস কাপের লড়াই হয়েছিলো দু’দলের মধ্যে। ভারত টাই জিতেছিল ৪-০ ব্যবধানে। এবার টাই খেলা হবে ইসলামাবাদের পাকিস্তান স্পোর্টস কমপ্লেক্সের ঘাসের কোর্টে। বিজয়ী দল ২০২০ সালে ওয়ার্ল্ড গ্রুপ কোয়ালিফায়ার খেলবে। ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের রেকর্ড বরাবরই ভালো। মোট ৬ বার ডেভিস কাপে পাকিস্তানের মোকাবিলা করে ৬ বারই জয় তুলে নিয়েছে ভারত। শেষবার ভারত-পাকিস্তান পরস্পরের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলেছিল ২০০৬ সালে। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সেবার পাকিস্তানকে ৩-২ ব্যবধানে হারায় ভারত।

সুমিত নাগল চোটের জন্য আগেই সরে দাঁড়িয়েছিলেন। ফলে পাঁচ সদস্যের নির্বাচক কমিটি এদিন মাইনেনিকে দলে রেখে দেন। এর আগে সিঙ্গলস ও ডাবলসে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন মাইনেনি ভারত। তরুণ খেলোয়াড় সাসি কুমার মুকুন্দকে রিজার্ভ রেখেছেন নির্বাচকরা। মাইনেনি গত বছর সার্বিয়ার বিরুদ্ধে ওয়ার্ল্ড গ্রুপ প্লেঅফ টাইয়ের দেশের প্রতিনিধত্ব করেন। ৩১ বছরের দলে রাখা প্রসঙ্গে নির্বাচক রাজপাল জানান, ‘র‌্যাংকিং দেখেই দল বেছে নেওয়া হয়েছে। দলে একজন অল-রাউন্ডার দরকার ছিল। সুতরাং মাইনেনিকে নেওয়া হয় ঘাসের কোর্টে ও ভালো খেলে এবং ও বিগ সার্ভিস রয়েছে। শেষবার অবশ্য ভারত কলকাতার সাউথ ক্লাবে ১-৩ ইতালির কাছে টাই হারে। সূত্র, কলকাতা২৪

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া