adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দক্ষিণের মেয়র সাহেবকে বলি কয়জনের বাসায় ফল নিয়ে যাবেন?

আনিস আলমগীর : রাজধানীর এক লোকের স্ত্রী এবার ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ায় মেয়রকে উকিল নোটিশ পাঠিয়েছিলেন। মেয়র সাহেব তড়িঘড়ি করে ফলমূল নিয়ে তার বাসায় গিয়ে উপস্থিত হয়েছিলেন। দক্ষিণের মেয়র সাহেবকে বলি, কয়জনের বাসায় ফল নিয়ে যাবেন? সমগ্র শহরটাতেই তো ঘরে ঘরে ডেঙ্গু রোগী। মেয়র সাহেবকে বলবো, মশার ওষুধ আমদানি করার আগে সাপ্লায়ার্স থেকে নমুনা ওষুধ এনে পরীক্ষা করুন। প্রয়োজনে কয়েকজন থেকে নমুনা আনুন, আর প্রয়োগ করে দেখুন কারটা কার্যকরী।

সবচেয়ে বেশি কার্যকরী ওষুধ আমদানি করুন, দেখবেন মশা নিধন সম্ভব হবে। এখন আপনারা তো কোনো মানসম্পন্ন ওষুধ আমদানি করেন না। সম্ভবত দামও দিচ্ছেন উচ্চমূল্যে। সুতরাং মশা নিধন হবে কীভাবে? আপনারা বলছেন ওষুধে মশা মরছে না। উচ্চমানের ওষুধ কিনুন, মরবে। প্রয়োজনে প্রি-শিপমেন্ট ইন্সপেকশনের ব্যবস্থা রাখুন কেনার আগে। নমুনা সংগ্রহের এবং নমুনা পরীক্ষার পর কার্যকরী ওষুধটা কিনুন।

এখন হয়তো আপনাদের ঘুষের পার্সেন্টেজটা এতো বেশি যে সাপ্লায়ার্স বাধ্য হচ্ছে পানির সঙ্গে কিছু কেমিক্যাল মিশিয়ে পাঠিয়ে দিতে। না হয় মশার ওষুধে মশা মরবে না কেন। লেখার শেষে ঢাকা সিটির দুই মেয়রকে অনুরোধ করবো, মানুষের আবেগ নিয়ে আর খেলবেন না। কারও মাতা-পিতা, কারও আদরের ছেলেমেয়ে মরছে বা অঙ্গহানি হচ্ছে ডেঙ্গুর কারণে। ক্ষতিগ্রস্ত সবাই উত্তেজিত হচ্ছে। সবাই কিন্তু জানে এসব হচ্ছে সিটি করপোরেশনের দুর্নীতি আর অবহেলার কারণে। জনরোষ খুবই মারাত্মক জিনিস। পৃথিবীর বহু দেশের বহু বড় জনপ্রতিনিধি জেলে গেছেন, আক্রোশে পড়ে হেলিকপ্টারে করে দেশ থেকে পালিয়ে যাওয়ার নজিরও জানা আছে। মেয়র সাহেবরা জনরোষকে ভয় করুন। ফেসবুক থেকে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া