২০শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

র‌্যাংকিংয়ে সাত নয়, বাংলাদেশকে চার-পাঁচে দেখতে চান পাপন

নিজস্ব প্রতিবেদক : আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ তারপর বিশ্বকাপ মিশনে যাওয়ার আগে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে সাতেই ছিলো বাংলাদেশ দল। বিশ্বকাপ শেষে রেটিং পয়েন্ট বাড়লেও র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন হয়নি। তবে এখন টাইগারদের লক্ষ্য হচ্ছে চার-পাঁচে উঠে আসা। আর এ জন্য যা যা করা প্রয়োজন তার সবই করতে আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

লন্ডনে সংসদীয় বিশ্বকাপের খেলা দেখতে এসে মিডিয়ার সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি। সেখানেই তিনি জানিয়েছেন আগামী দিনে নিজেদের লক্ষ্যের কথা। একই সঙ্গে সাকিব-তামিমদের জন্য সম্ভাব্য সেরা কোচও বাছাই করার কথা জানান তিনি।

পাপন বলেন, ‘এখন আমাদের লক্ষ্য চার-পাঁচে উঠে আসা। এতোদিন ছিল সাত-আট। এই চার-পাঁচে উঠে আসতে যা যা প্রয়োজন আমরা তাই করব।’

তবে বিসিবির দৃষ্টি এখন আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। সেখানে যত ভালো করা যায়, তার প্রস্তুতি এখন থেকেই নেয়ার কথা বলেন তিনি। এ জন্য কোচিং প্যানেলেও হয়তো নতুনত্ব আনতে পারেন তারা।

পাপন বলেন, ‘শুধু নতুন একজন কোচের দিকে তাকিয়ে থাকা যাবে না। এখন আমাদের ভাবনায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা করবো ভেবে-চিন্তেই করবো এবং যাকে দিয়ে কাজ হবে তাকেই নেবো।’

নতুন কাউকে নাকি পুরাতন কাউকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হবে? জানতে চাইলে পাপন বলেন, ‘সেটা এখনই বলা যাচ্ছে না। তবে নতুন-পুরনোর ব্যাপার না। আমরা এখন থেকে চার-পাঁচ নম্বরে উঠতে চাই এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভালো করতে চাই। যে ফরম্যাটে আমরা কোনো সময়ই ভালো খেলি না। এখন আমাদের লক্ষ্য উপরে ওঠা এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো খেলা। এ জন্য যপাকে প্রয়োজন তাকে নেবো। নতুন পুরনো প্রশ্ন নয়।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন   আগষ্ট »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া