১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিবের প্রশংসা করে পাকিস্তানের ‘দ্য ডন’ ও ভারতের আনন্দবাজার প্রত্রিকার প্রতিবেদন

স্পোর্টস ডেস্ক : গত সোমবার আফগানিস্তানের বিরুদ্ধে সাকিব আল হাসানের অলরাউন্ডার নৈপুণ্যে ৬২ রানের জয় পায় বাংলাদেশ। ম্যাচের এমন পারফমেন্সের পর বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছেন সাকিব।

তার চোখ জুড়ানো পারফরমেন্সে ভূয়সী প্রশংসা করেছে পাকিস্তানের জনপ্রিয় দৈনিক পত্রিকা ‘দ্য ডন’। পত্রিকাটি প্রিন্ট এডিশনে শিরোনাম দিয়েছে, ‘বাংলাদেশের জন্য সেমির আশা বাঁচিয়ে রাখলেন অলরাউন্ডার সাকিব। পত্রিকাটি প্রতিবেদনে উল্লেখ করে, সাকিব আল হাসানের অসাধারণ অলরাউন্ড পারফরমেন্স আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের দুর্দান্ত জয় এনে দিয়েছে বাংলাদেশকে। এই জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ।
এতে আরো বলা হয়, ব্যাট হাতে সাকিবের ৫১ রানের ইনিংসের সুবাদে আফগানিস্তানকে ২৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর দিতে সক্ষম হয়। আর এই রান সাকিবকে আবারও চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ আসন এনে দেয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, এরপর বল হাতে জ্বলে স্বমহিমায় উঠেন ৩২-বছর বয়সী সাকিব। তার ক্যারিয়ার সেরা ওডিআই বোলিং ফিগার (৫/২৯) ভেঙে চুরমার করে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপ।

রিপোর্টে আরও বলা হয়, সাকিব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার, যিনি একই ম্যাচে ফিফটি হাঁকানোর পর ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন। এর আগে ২০১১ বিশ্বকাপে যুবরাজ সিং প্রথম এই কৃতিত্ব অর্জন করেন।

প্রতিবেদনে বলা হয়, বিশ্বকাপে এবার ১০টি দল অংশ নিয়েছে। এর মধ্যে পয়েন্ট তালিকা অনুযায়ী বর্তমানে বাংলাদেশের অবস্থান পঞ্চমে। যারা ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়েছে।

এদিকে ভারতের জনপ্রিয় বাংলা দৈনিক ‘আনন্দবাজার পত্রিকা’র প্রতিবেদনে বলা হয়েছে, গত সোমবার খেলতে নেমে শুরুতেই এবারের বিশ্বকাপের কনিষ্ঠতম স্পিনার মুজিবের হাতে ধাক্কা খায় বাংলাদেশ। কিন্তু সেই ধাক্কা সামলে দেন শাকিব ও তামিম। তাদের ব্যাটিং বুঝিয়ে দেয় অভিজ্ঞতার কোনও বিকল্প হয় না।

৬৯ বলে ৫১ রানের ইনিংস শাকিব উল হাসানকে পৌঁছে দেয় এই বিশ্বকাপে রান সংগ্রহ তালিকার শীর্ষে। শুধু তাই নয়, এই ইনিংস বাংলাদেশকে সাহায্য করে বাংলাদেশের মিডল অর্ডারের ওপর থেকে চাপ সরিয়ে দিতে। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে তিনি বিশ্বকাপে ১০০০ রানের মাইল ফলক টপকে যান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া