১৩ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৯শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মে মাসে বেড়েছে মূল্যস্ফীতি

ডেস্ক রিপাের্ট : রমজান ও ঈদের প্রভাবে মে মাসে সার্বিক মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৬৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৮ শতাংশ।

খাদ্যপণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৪ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৬৪ শতাংশ।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে মঙ্গলবার একনেক ব্রিফিং শেষে পরিকল্পনামন্ত্রী এ তথ্য জানান। এ সময় পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, পরিকল্পনা সচিব নুরুল আমিন এবং সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলমসহ পরিকল্পনা কমিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

মূল্যস্ফীতি বৃদ্ধির কারণ হিসেবে সৌরেন্দ্রনাথ চক্রবর্তী জানান, মে মাসে রমজান ও ঈদ ছিল। তাই মূল্যস্ফীতি সামান্য বেড়েছে। এটা খুবই স্বাভাবিক বিষয়। পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) প্রতিবেদনে বলা হয়েছে, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৪ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৪১ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশে, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৬৮ শতাংশ। খাদ্যবহিভূর্ত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক শূন্য ১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৮৯ শতাংশ।

অন্যদিকে শহরে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক ৯৬ শতাংশ, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৮৯ শতাংশ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া