১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মুরসির মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে, আমি বিশ্বাস করি না: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক : মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মৃত্যু স্বাভাবিক নয় বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এদিকে, ব্রিটেনের সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট দাবি করেছে মোহাম্মদ মুরসিকে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার ইস্তানবুলের ফাহিত মসজিদে মুরসির গায়েবানা জানাজায় অংশ নিয়ে এরদোগান বলেন, মুরসির মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে, এমনটি আমি বিশ্বাস করি না। তিনি বলেন, মিসরীয়দের মুক্তির জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত মুরসি যে সংগ্রাম করে গেছেন, সেটি সব মুসলমান যুগ যুগ স্মরণ করবে।

এদিকে, বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুরসির বন্ধু ও সহকর্মীদের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরা মিশরের সাবেক ওই প্রেসিডেন্টকে যথাযথভাবে প্রাথমিক চিকিৎসা দেননি।

মুরসির মৃত্যুর ব্যাপারে এরদোগান আরও বলেন, আমরা আল্লাহর কাছে আমাদের শহীদ ভাইদের জন্য দোয়া করছি, আল্লাহ যেন শহীদদের ওপর রহম করেন। তিনি বলেন, গণতন্ত্র কায়েম করতে গিয়ে গ্রেফতার হওয়া নেতাদের জুলুম করে হয়তো সাময়িক বিজয় অর্জন করেছে মিসরের নিপীড়ক শাসক। কিন্তু নির্যাতিত নেতাকর্মীদের এই আন্দোলন-সংগ্রামের ইতিহাস মিসরীয়দের মন থেকে কেউ মুছে দিতে পারবে না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া