১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আপিল বিভাগের প্রশ্ন – পুলিশের ডিআইজি মিজান কি দুদকের চেয়েও বেশি শক্তিশালী

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে থাকা পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিষয়ে প্রশ্ন তুলেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ ওই পুলিশ কর্মকর্তার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

ডিআইজি মিজান গ্রেফতার না হওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে আপিল বিভাগ দুদকের আইনজীবীকে উদ্দেশ্য করে বলেছেন, ‘ডিআইজি মিজানকে এখনো গ্রেফতার করছেন না কেন? সে কি দুদকের চেয়েও বেশি শক্তিশালী?’
এ সময় দুদকের আইনজীবী বলেন, ‘তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়েছে।’
আদালত বলেন, ‘দুদক কর্মকর্তা দুর্নীতিতে জড়িত হওয়ার বিষয়টি অ্যালার্মিং।’

এদিন দুদকের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে করা আপিলের শুনানি ছিল। শুনানিতে ডিআইজি মিজানের প্রসঙ্গেও কথা বলেন আদালত। এসময় জেসমিনের জামিন বাতিল কর তাকে আত্মসমর্পণের নির্দেশ দেন আপিল বিভাগ।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘জনতা ব্যাংকের ভুয়া এলসির বিপরীতে ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন বাতিল করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে তাকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।’

আদালতে জেসমিন ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও আবদুল মতিন খসরু। মামলার বাদী দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
ডিআইজি মিজানের বিষয়েও আপিল বিভাগ ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানান দুদকের আইনজীবী।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া