৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বাজেট নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকালে

ডেস্ক রিপাের্ট : বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সংবাদ সম্মেলন হবে।

বাজেট উপস্থাপনের পরদিন বরাবর সাংবাদিকদের মুখোমুখি হন অর্থমন্ত্রী। কিন্তু, এবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে সাংবাদিকদের মুখোমুখি হবেন।

এর আগে বৃহস্পতিবার অসুস্থ থাকায় অর্থমন্ত্রী মুস্তফা কামাল কিছুক্ষণ বাজেট উপস্থাপনের পর এই দায়িত্ব প্রধানমন্ত্রীকে দেন। পরে ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের ৪৮তম জাতীয় বাজেট বিকেল ৩টা ৮ মিনিটে উপস্থাপন করতে শুরুর পরই অর্থমন্ত্রীর অসুস্থতা স্পষ্ট ধরা পড়ে। তারপরও তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

এক পর্যায়ে বিকেল ৪টার দিকে অর্থমন্ত্রীর শারীরিক সমস্যা বেড়ে গেলে তিনি আর বাজেট পড়তে পারছিলেন না। এ সময় ওষুধ নিতে স্পিকারের কাছে ৫ মিনিট সময় নেন। ওষুধ নেয়ার পর আবার বাজেট পড়তে শুরু করলেও শরীর সায় দেয়নি।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে ফ্লোর নিয়ে দাঁড়িয়ে বলেন, ‘আমি ও আমার মন্ত্রী দু’জনেরই চোখের অপারেশন হয়েছে। মন্ত্রীকে ১৫ মিনিট পরপর ড্রপ নিতে হয়, যার কারণে পড়তে অসুবিধে হচ্ছে। আমারও পড়তে সমস্যা হয়। তারপরও যতটুকু পারি আমি বাজেট পড়ে দিচ্ছি।’

বাংলাদেশের ইতিহাসে প্রথম প্রধানমন্ত্রী যিনি বাজেট উপস্থান করেন এবং পরবর্তী সংবাদ সম্মেলন করবেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া