১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ইসলামি রীতি না মানায় ৫৪৭ রেস্টুরেন্ট বন্ধ করলাে ইরান সরকার

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামি রীতি না মানায় ৫৪৭টি রেস্টুরেন্ট ও ক্যাফে বন্ধ করে দিয়েছে ইরান সরকার। এছাড়া এই কাজের জন্য বেশ কয়েকজনকে আটক করেছে দেশটির পুলিশ।

জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, শনিবার নিজেদের ওয়েবসাইটে তেহরান পুলিশ প্রধান হোসেন রাহিমি এক বক্তব্য প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, যেসব রেস্টুরেন্ট ও ক্যাফেতে ইসলামি রীতি অনুসরণ করা হয়নি সেগুলোর মালিকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ অভিযানে ৫৪৭টি রেস্টুরেন্ট বন্ধ করা হয়েছে এবং ১১ জনকে আটক করা হয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থা ফারস নিউজ এজেন্সি জানিয়েছে, ১০ দিন ধরে এই অপারেশন চালানো হয়। ফারসের প্রতিবেদন অনুযায়ী, এই রেস্টুরেন্টগুলো ইন্টারনেটে অপ্রচলিত পদ্ধতিতে বিজ্ঞাপন দিয়েছে, অবৈধ সঙ্গীত বাজিয়েছে এবং ব্যভিচার করেছে।

এদিকে পুলিশ প্রধান রাহিমি তার বক্তব্যে উল্লেখ করেন, ইসলামি রীতি পালন হচ্ছে কি না তা দেখা পুলিশের প্রধান উদ্দেশ্য ও দায়িত্বগুলোর একটি। অন্যদিকে ‘সাংস্কৃতিক অপরাধ এবং সামাজিক ও মূল্যবোধের অবক্ষয়’ নিয়ে কাজ করা তেহরানের আচরণ নিয়ন্ত্রণ আদালত বা গাইডেন্স কোর্ট শনিবার তেহরানের অধিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে যে, ‘মূল্যবোধ বিবর্জিত আচরণ’ কোথাও ঘটতে দেখলেই যেন তা তাদের অবহিত করা হয়। টেক্সট মেসেজ দিয়ে জানানোর জন্য একটি ফোন নম্বরও দিয়েছে তারা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া