৩রা জুলাই, ২০২০ ইং | ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

adv

বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে ইংল্যান্ডই এগিয়ে রয়েছে, বললেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে আগামী ৩০ মে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। আসন্ন বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডকে হট ফেভারিট বলছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। শিরোপা জয়ের ক্ষেত্রে ইংল্যান্ডই সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে বলে মনে করেন তিনি।

২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ইংল্যান্ড। পুল ‘এ’তে নিজেদের পঞ্চম ম্যাচে বাংলাদেশের কাছে ১৫ রানে হারে ইংলিশরা। তাতেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় তাদের। ওই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরই পাল্টে গেছে দলটি। ইয়োইন মরগানের হাত ধরে ওয়ানডে ক্রিকেটকে শাসন করছে ইংলিশরা। বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এর শীর্ষ দল ইংল্যান্ড।

তাই সেরা দল হয়েই আসন্ন বিশ্বকাপে খেলতে নামবে ইংল্যান্ড। এর মধ্যে নিজেদের কন্ডিশনে আরও ভয়ংকর তারা। গেল কয়েক বছর ধরে সেই প্রমানও দিয়েছে ইংলিশরা। ৩শ, সাড়ে ৩শ রান তাড়া করে ম্যাচ জয় ও প্রথমে ব্যাট করে প্রায় ৫শ রান করার দোড়গোড়ায় পৌঁছেও গিয়েছিলো ইংল্যান্ড।

গত বছরের জুনে নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রানের বিশাল সংগ্রহ পেয়েছিলো ইংল্যান্ড। এছাড়া পাকিস্তানের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ সিরিজেও দুরন্তপনা দেখাচ্ছে ইংল্যান্ড। ৩শ-সাড়ে ৩শ রান করে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে তারা। তাই এসব চিত্রপটে চোখ বুলিয়ে আসন্ন বিশ্বকাপে শিরোপা জয়ের পথে সবচেয়ে বেশি ইংল্যান্ডকেই এগিয়ে রাখছেন ল্যাঙ্গার।

তিনি বলেন, ‘ইংল্যান্ড দল হিসেবে দুর্দান্ত ক্রিকেট খেলছে, তাই নয়-কি? সত্যিকার অর্থেই এই বিশ্বকাপের হট ফেভারিট ইংল্যান্ড। কারণ নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ খেলবে তারা। সেই সঙ্গে যোগ্য দল হিসেবেই র‌্যাংকিংয়ের শীর্ষে রয়েছে তারা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2019
M T W T F S S
« Apr   Jun »
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া