১০ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৬শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘আমার মৃতদেহের পাশে সবাই যেন গান শোনায়’

বিনোদন ডেস্ক : একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী আর নেই। পৃথিবীর মায়া ত্যাগ করে তিনি পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। আজ মঙ্গলবার ভোররাতে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে দেশের সংগীতাঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া। শোকাহত তার দীর্ঘদিনের সহকর্মীরা। তাদের একজন স্বনামধন্য সংগীতশিল্পী ফাহমিদা নবী। সুবীর নন্দী মৃত্যু যাকে স্তব্দ করে দিয়েছে।

সুবীর নন্দীর স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘তার মতো গানের মানুষ, মিষ্টি কণ্ঠের গায়ক আর পাবো আমরা? কী অসাধারণ একজন মানুষ চলে গেলেন আমাদের একা করে দিয়ে। তার আত্মা যেন শান্তিতে থাকে। খুবই ভালো একজন মানুষ ছিলেন সুবীর কাকা।’

এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টও করেছেন ফাহমিদা নবী। তিনি লিখেছেন, ‘আরো একটি নক্ষত্রের বিদায়…! সুবীর কাকার সাথে আমি আর সুমা ‘ফেরারি বসন্ত’ ছবিতে গান করেছিলাম।

আমার উপস্থাপনায় ‘সুরের আয়না’র প্রথম পর্ব কাকা করেছিলেন। সেই পর্ব করতে গিয়ে কাকাকে নানান কথা বলতে গিয়ে বলেছিলাম- কাকা একটা ইচ্ছার কথা বলেন, ‘একটু আবেগ ভরা কণ্ঠে বলেছিলেন… “আমার শেষ ইচ্ছা- আমার মৃত্যুর পর কেউ যেন না কাঁদে, আমি চাই আমার শবদেহের পাশে সবাই যেন আমাকে গান শোনায়!”

সংগীত পাগল মানুষটি গান গান করেই কাঁদিয়ে চিরবিদায় নিলেন! শুধু গান গাইলেই শিল্পী হয়ে মানুষের মনে জায়গা করা যায় না। বিনয়ী, ধৈর্যশীল, রুচিশীল এবং নিরহংকারী হতে হয়। সুবীর কাকা তাই ছিলেন একজন প্রকৃত শিল্পী। তাইতো আজ তার ভক্তরা কাঁদছেন!

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল   জুন »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া