৯ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২৫শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বাণিজ্যমন্ত্রী বললেন- রমজান মাসে পণ্যের দাম বাড়ানো সহ্য করা হবে না

নিজস্ব প্রতিবেদক : রমজান আসলেই পণ্যের দাম বেড়ে যায়। এবার চাহিদার তুলনায় নিত্যপ্রয়োজনীয় পণ্য অনেক বেশি মজুত রয়েছে। তাই এবার রমজানে পণ্যের দাম বাড়ার কোনও কারণ নেই। তাই আসন্ন রমজানে পণ্যের দাম বাড়ানোর কোনও অজুহাত সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়েরর সম্মেলন কক্ষে আসন্ন রমজান নিয়ে প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ভোজ্যতেল, চিনি, ডাল, ছোলা, পেঁয়াজ ও খেজুর টিসিবির মাধ্যমে শিগগিরই বিক্রি করা শুরু হবে। আমাদের ধারণা, রমজানে পণ্যের দাম তেমন বাড়বে না। কারণ মজুতসহ সব ধরনের প্রস্তুতি আমাদের আছে। আমাদের কাছে যা রিপোর্ট আছে তাতে প্রয়োজনের তুলনায় নিত্যপণ্যের মজুত অনেক বেশি। তবে চিনিতে হয়তো এক-দুই টাকা বাড়তে পারে। কারণ চিনির উৎপাদন খরচ বেড়েছে।

বৈঠক শেষে টিপু মুনশি বলেন, রমজানে এবার পণ্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে কঠোর মনিটরিং করা হবে। কোনও অজুহাতেই কাউকে জিনিসপত্রের দাম বাড়ানোর সুযোগ দেয়া হবে না। কঠোর হাতে দমন করা হবে। এসময় তিনি পণ্য পরিবহনে সারাদেশে সড়কে যে চাঁদাবাজি হয়, তা বন্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে বলেও জানান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া