১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

১২ দিন ইন্টারনেটের গতি কম থাকতে পারে

ডেস্ক রিপাের্ট : সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের জন্য আগামী ২০ এপ্রিল থেকে পহেলা মে পর্যন্ত ব্রডব্যান্ডের ধীরগতি হতে পারে।
এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানির উপ-মহাব্যবস্থাপক এসএমডাব্লিউ৪ ও ওএন্ডএম (O&M, SMW4) এর বিভাগের মো. শাখাওয়াত হোসেন।
এদিকে রক্ষণাবেক্ষণের সময় গ্রাহকদের সম্ভাব্য সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

বিএসসিসিএল এর উপ-মহাব্যবস্থাপক মো. শাখাওয়াত হোসেন বলেন, এসইএ-এমই-ডাব্লিউই-৪ (SEA-ME-WE-4) সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম ও তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ সম্ভাব্য ২০ এপ্রিল থেকে শুরু হয়ে পহেলা মে পর্যন্ত চলমান থাকবে। এসময়ে এসএমডাব্লিউ-৪ (SMW-4) সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটসমূহ বন্ধ থাকবে। তবে, এসময় এসইএ-এমই-ডাব্লিউই-৫ (SEA-ME-WE-5) সাবমেরিন ক্যাবল ও আইটিসি (ITC) অপারেটরের সার্কিটগুলি চালু থাকবে। যারা ব্রডব্যান্ড লাইন ব্যবহার করবেন খুব বেশি গতি থাকবে না। ঘণ্টায় গতি কয়েক জিবি কম হতে পারে।

এছাড়াও, ব্রডব্যান্ডের এ রক্ষণাবেক্ষণ কাজ চলার সময় এসইএ-এমই-ডাব্লিউই-৫ (SEA-ME-WE-5) এর মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ প্রদানের কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনও সমস্যা হবে না।
জানা যায়, আইজিডাব্লিউ ও আইআইজি (IGW, IIG) এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।-আরটিভি অনলাইন

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া