adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধোনির পক্ষে সাফাই গাইলেন স্টিফেন ফ্লেমিং (ভিডিও)

স্পোর্টস ডেস্ক : মাঠে যেকোনো পরিস্থিতিতে মাথা ঠা-া রাখতে পারেন মহেন্দ্র সিং ধোনি। এ নিয়ে তার খ্যাতি জগতজোড়া। কিন্তু আইপিএলে মেজাজ হারালেন তিনিও। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ডাগআউট থেকে মাঠে নেমে আম্পায়ারকে চোখ রাঙিয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

বিষয়টি ভীষণ দৃষ্টিকটু ঠেকছে বিশ্ব ক্রিকেটের রথী-মহারথীদের। যে যার মতো করে তাকে ধুয়ে দিচ্ছেন। তবে পাশে পাচ্ছেন দলীয় কোচ স্টিফেন ফ্লেমিংকে। তিনি জানিয়েছেন, আম্পায়ারদের সিদ্ধান্তের স্বচ্ছতা যাচাই করতে মাঠে গিয়েছিলেন ধোনি।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে ফ্লেমিং বলেন, খেলার গুরুত্বপূর্ণ সময়ে নো বলের সিদ্ধান্ত বাতিল করাটা স্বাভাবিকভাবেই মেনে নিতে পারেননি ধোনি। সেই কারণে পরিষ্কার ব্যাখ্যা জানতে নিয়ম ভেঙে মাঠে ঢুকেন তিনি।

চেন্নাই কোচ বলেন, আমরা দেখেছি- একটি নো বল কল করা হয়। এর পর দুই আম্পায়ারের মধ্যে দ্বিধা সৃষ্টি হয়। সেটি আসলেই নো কিনা তা নিয়ে। এমএস মাঠে প্রবেশ করেছিল আম্পায়ারদের সঙ্গে বিষয়টি আলোচনা করতে। সে শুধু ভুল ও সঠিক যাচাই করার জন্য গিয়েছিল। আমি নিশ্চিত, এটি নিয়ে নানা ধরনের কথা হচ্ছে। আম্পায়ারদের মধ্যেও আলোচনা হয়েছে। আমরাও কথা বলেছি। তবে এ ক্ষেত্রে আমি আপনাদের মতোই একজন দর্শক।

ধোনির এই আচরণ স্বাভাবিক নয়, সেটি অবশ্য মানছেন ফ্লেমিং নিজেও। এ জন্য তাকে দীর্ঘদিন প্রশ্নের মুখোমুখি হতে হবে সেটিও অজানা নয় তার। কিউই কোচের ভাষায়, সিদ্ধান্তটি পরিবর্তন করা হলো কেন? সেটি নিয়ে সে অবশ্যই বেশ ক্ষিপ্ত ছিল। সুতরাং এখানে স্বচ্ছতার অভাব ছিল। ও ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ব্যাপারটি পরিষ্কার ব্যাখ্যা জানতে মাঠে গিয়েছিল। এটি স্বাভাবিক নয়। তবে অধিনায়ক যথেষ্ট বিচক্ষণ।

গেল বৃহস্পতিবার শেষ ওভারে জয়ের জন্য ১৮ রান দরকার ছিল চেন্নাইয়ের। ওই ওভার করতে আসেন রাজস্থান অলরাউন্ডার বেন স্টোকস। সেই ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরে যান ধোনি। ফেরার আগে ৪৩ বলে ৫৮ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি।

এর পর সমীকরণ দাঁড়ায় তিন বলে আট রান। স্টোকসের করা পরের বলটি নো বল ঘোষণা করেন প্রধান আম্পায়ার উলহাস গান্ধে। তাতে ভিন্নমত পোষণ করেন লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। পরিপ্রেক্ষিতে দুই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে যান উইকেটে থাকা রবিন্দ্র জাদেজা।

এর পর বাইরে থেকে মাঠে ছুটে আসেন ধোনি। প্রবেশ করেই দুই আম্পায়ারসহ বোলার স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে লিপ্ত হন তিনি। চোখ রাঙিয়ে বলেন নো নয় কেন? প্রশ্ন ছুড়ে দেন অধিনায়ক। শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নেয় চেন্নাই। শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন মিচেল সান্টনার।

এ কা-ে অবশ্য শাস্তি পেয়েছেন ধোনি। তার ম্যাচ ফির ৫০ শতাংশ কর্তন করা হয়েছে। পাশাপাশি ফেয়ার প্লে অ্যাওয়ার্ডে পয়েন্ট হারাচ্ছেন বর্তমান চ্যাম্পিয়নরা।

https://www.youtube.com/watch?v=BzDnhlKbTAs

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া