adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নারী ফুটবলে প্রেরণা যোগাতে ঢাকায় বিশ্বকাপ তারকা

স্পোর্টস ডেস্ক : বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রচারণার অংশ হিসেবে বুধবার ঢাকা এসেছেন কলম্বিয়ার হয়ে নারী বিশ্বকাপ মাতানো ক্যাথরিন ফ্যাবিওয়ালা। এসেছেন দেশটির সাবেক নারী ফুটবলার ও সংগঠক জেসিকা হার্তাদোও।
২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক মহিলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। চলবে তিন মার্চ পর্যন্ত। এতে বাংলাদেশসহ মঙ্গোলিয়া, তাজাকিস্তান, লাওস, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তানের অনূর্ধ্ব ১৯ জাতীয় মহিলা ফুটবল দল অংশগ্রহণ করবে।

কিশোরীদের নিয়ে আন্তর্জাতিক এই টুর্নামেন্টকে ভিন্নমাত্রা দিতে বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নারী ফুটবল জাগরণের জন্য এই দুইজন ফুটবল বিশেষজ্ঞকে নিয়ে আসা হলো।
এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক বলেন, তিন দিনের জন্য ঢাকা আসবেন। এই সময়ে তারা টুর্নামেন্টের প্রচারণাসহ ও বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে সময় কাটাবেন।
ক্যাথরিন ফ্যাবিওয়ালা দক্ষিণ আমেরিকার দেশ কলোম্বিয়ার হয়ে ২০১১ সালে জার্মান বিশ্বকাপে অংশ নিয়েছিলেন তিনি। অন্যদিকে জেসিকা হার্তাদো কলম্বিয়ার নারী ফুটবলে অঙ্গনের পরিচিত মুখ অংশ নিয়েছেন ২০১২ অলিম্পিকে। ‘অপর্চুনিটি থ্রু র্স্পোটস’ নামের একটি প্রতিষ্ঠান রয়েছে তার। বর্তমানে আরব আমিরাতে বসবাস করছেন জেসিকা। সেখানে কাজ করছেন ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রোনালদিনহো ফুটবল উন্নয়ন প্রতিষ্ঠান ‘রোনালদিনহো সকার অ্যাকাডেমি’তে।

রোনালদিনহোর সঙ্গে জেসিকা হার্তাদো

বাফুফের মিডিয়ার বিভাগের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার ফেডারেশন প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন তারা। এরপর গণমাধ্যমের সঙ্গে মুখোমুখি হবার কথা রয়েছে তাদের।
শুক্রবার রাজধানীর বাড্ডার বেরাইদে বাফুফে অ্যাকাডেমিতে নারী ফুটবলারদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করতে যোগ দেবেন ক্যাথরিন ফ্যাবিওয়ালা ও জেসিকা হার্তাদো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া