২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ইসিএল থেকে নাসির জামশেদকে বহিষ্কারের নির্দেশ

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের তারকা ক্রিকেটার নাসির জামশেদকে এক্সিট কন্ট্রোল লিস্ট (ইসিএল) থেকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি সাজিদ মাহমুদের বেঞ্চে সীমান্ত নিয়ন্ত্রণব্যবস্থা পরিচালিত সিস্টেম ইসিএলে নিয়োগের তালিকায় নাসির জামশেদের নাম থাকা নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, ইতিমধ্যে নাসিরের নাম ইসিএলের তালিকায় দেয়া হয়েছে। বিষয়টি শোনার পর আদালত জামশেদকে ইসিএলের তালিকা থেকে বাদ দেয়ার নির্দেশ দেন।

নাসির জামশেদের উকিল আদালতকে জানিয়েছেন, ইসিএলে জামশেদের নাম থাকার বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাপার। জামশেদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী এমন কোনো অভিযোগ নেই, যে কারণে তাকে এই তালিকা থেকে বাদ দেবে।

তবে অভিযোগকারী বলেন, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত নাসির জামশেদের নাম ইসিএলের তালিকায় দিয়ে আইনের লঙ্ঘন করা হয়েছে।

উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে আদালত নাসির জামশেদের নাম ইসিএল থেকে বাদ দেয়ার নির্দেশ দেন।

প্রঙ্গত, পিএসএলের দ্বিতীয় আসরে নাসির জামশেদসহ তিনজন ক্রিকেটার ফিক্সিংয়ে জড়িযে যান। যে কারণে পাকিস্তানের এন্টিকরাপশন ইউনিট তদন্ত শেষে ২০১৮ সালে নাসির জামশেদকে ক্রিকেট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে। এছাড়া শারজিল খান ও খালিদ লতিফকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা হয়।

পাকিস্তানের হয়ে দুটি টেস্ট, ৪৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন বাঁ-হাতি ওপেনার নাসির জামশেদ। জাতীয় দলের হয়ে তিনটি সেঞ্চুরি এবং ১০টি ফিফটির সাহায্যে ১ হাজার ৮৩২ রান করেন। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া