adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার বছর পর মাঠে ফিরেই মোস্তাফিজের বোলিং তাণ্ডব

নিজস্ব প্রতিবেদক : প্রায় এক মাস পর পেশাদার ক্রিকেটে ফিরেই তাণ্ডব চালিয়েছেন মোস্তাফিজুর রহমান। ঢাকা লিগের চলতি আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যাটসম্যানদের আতঙ্ক হয়ে ওঠেন কাটার মাস্টার।
সোমবার মিরপুর শেরেবাংলায় ঢাকা লিগের এবারের আসরের ৫৯তম ম্যাচে মুখোমুখি হয় শাইনপুকুর ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। প্রথমে ব্যাট করে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মোস্তাফিজদের শাইনপুকুর ৪৮ ওভারে করে ৯ উইকেটে ১৭৭ রান।

টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই মোস্তাফিজের গতির শিকার হয় গাজী ক্রিকেটার্স। ইনিংসের দ্বিতীয় বলেই গাজীর ওপেনার ওয়ালিউল করিমকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান দ্য ফিজ খ্যাত মোস্তাজিজ। ওভারের ঠিক শেষ বলে ইমরুল কায়েসকে ক্যাচ তুলতে বাধ্য করেন।

৬ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া গাজীকে খেলায় ফেরান শামসুর রহমান শুভ। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ওপেনার মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে গড়েন ৪৬ রানের জুটি। ১৫ বলে ১৩ রান করতেই মোস্তাফিজের তৃতীয় শিকারে পরিণত হন মেহেদী হাসান।

গাজীর প্রথম সারির তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান মোস্তাফিজ। তবে ২১.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৬ রান করা গাজী বৃষ্টি আইনে ২১ রানে জয় পায়।

৬.৫ ওভারে ১ মেইডেনসহ ২৩ রানে ৩ উইকেট শিকার করেও ডিএল মেথডের মারপ্যাঁচের কারণে দলকে জয় উপহার দিতে পারেননি মোস্তাফিজ। নিউজিল্যান্ড সফরে বাজে অভিজ্ঞতা শেষে গেল ১৬ মার্চ দেশে ফেরেন বাংলাদেশ ক্রিকেটাররা। সতীর্থদের সঙ্গে দেশে ফিরে বিয়ের পিঁড়িতে বসেন তিনি।

গত ২২ মার্চ বিয়ের আনুষ্ঠানিকতা সারেন মোস্তাফিজ। পাত্রী মামাতো বোন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়া পারভীন শিমু। তাদের বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার সময় দুই পরিবারের ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দলের হয়ে মোস্তাফিজ এখন পর্যন্ত ৪৩টি ওয়ানডে ম্যাচে ৪২ ইনিংসে ২১.৭১ গড়ে ৭৭ উইকেট শিকার করেছেন। তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার ৪৩ রানে ৬ উইকেট। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে তাকে টাইগারদের প্রধান বোলিং অস্ত্র হিসেবে ভাবা হচ্ছে। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে ক্রিকেটের সর্বোচ্চ আসরের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া