২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মুন্সিগঞ্জে মা-বাবার পাশে শায়িত টেলি সামাদ

বিনোদন প্রতিবেদক : মুন্সিগঞ্জে মা-বাবার কবরের পাশে শায়িত হলেন সদ্য প্রয়াত কৌতুক অভিনেতা টেলি সামাদ। রবিবার জোহরের নামাজ পরে অভিনেতার গ্রামের বাড়ি নয়াগাঁওয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুর ১২টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটরিয়ামের সামনে টেলি সামাদের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপরই তাকে নিয়ে যাওয়া হয় মুন্সিগঞ্জে গ্রামের বাড়ির উদ্দেশে।

এফডিসিতে অনুষ্ঠিত অভিনেতার তৃতীয় জানাজায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, অভিনেতা আলমগীর, অমিত হাসান, জায়েদ খান, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ ও গায়ক ফকির আলমগীর সহ অন্যান্য কুলকুশলীরা অংশ নেন।

টেলি সামাদের প্রথম জানাজা হয় শনিবার মাগরিবের নামাজের পর রাজধানীর পশ্চিম রাজাবাজার মসজিদে। এরপর এশার নামাজের পর মগবাজারে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। গতকাল অভিনেতার মেয়ে সোহেলা সামাদ গণমাধ্যমকে এসব তথ্য জানান।

বাংলাদেশের চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ শনিবার দুপুর দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

তার আসল নাম ছিল আবদুস সামাদ। দর্শকদের কাছে তিনি ‘টেলি সামাদ’ নামে পরিচিতি পেয়েছিলেন। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁওয়ে জন্ম নেয়া এ অভিনেতা চলচ্চিত্রে এসেছিলেন ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের ‘কার বউ’ ছবির মাধ্যমে।

দীর্ঘ ৪০ বছরের অভিনয় জীবনে প্রায় ৬০০টি চলচ্চিত্রে অত্যন্ত দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন টেলি সামাদকে। তাকে শেষ দেখা গেছে ২০১৫ সালে অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ ছবিতে। ওই ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেন মাহফুজ আহমেদ ও জয়া আহসান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া